Monday, April 22, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

অবৈধ পন্থায় উপার্জিত টাকা দিয়ে মসজিদ নির্মাণ করা যাবে কি?

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comআমাদের দেশ মুসলিম প্রধান দেশ। স্বভাবতই এখানে মসজিদের সংখ্যা অনেক বেশি। অনেকে এমনও আছেন যারা মা-বাবার আত্মার শান্তি কামনায় মসজিদ নির্মাণ করেন। তারা অনেকেই বিভিন্ন পেশাজীবীর হয়ে থাকেন।

তাই প্রশ্ন উঠে সুদখোর, হারাম ব্যবসায় জড়িত, চাঁদাবাজ ও সন্ত্রাসীর টাকা অর্থাৎ হারাম উপায়ে উপার্জিত টাকা দিয়ে মসজিদ নির্মাণ করা যাবে কি?

আমরা সবাই জানি মসজিদ হলো আল্লাহর ঘর। আল্লাহ তায়ালা যেমন পবিত্র তাঁর ঘরও তেমন পবিত্র হওয়া উচিত। একটি ঘটনা বর্ণিত আছে, মক্কার কুরাইশরা যখন কাবা ঘর নির্মাণ করছিলো একপর্যায়ে তাদের হালাল অর্থ শেষ হয়ে যায়। তখন তারা হাতিমকে বাহিরে রেখে কাজ সম্পন্ন করে। এখানে উল্লেখ্য বিষয় হলো, তারা কাফের হয়েও হারাম অর্থে আল্লাহর ঘর নির্মাণ করেনি।

শরিয়তের হুকুম: হারাম অর্থ মসজিদের কাজে ব্যয় করা যাবেনা। এতে মসজিদকে অপবিত্র করা হয়। মসজিদে দানকৃত অর্থের ব্যাপারে যদি জানা থাকে যে তা হারাম, তাহলে তা মসজিদে ব্যাবহার করা যাবেনা।

আর যদি দানকৃত অর্থের অধিকাংশ হালাল হয় তাহলে মসজিদের কাজে ব্যয় করতে পারবে। আর যদি অধিকাংশ হারাম হয় তাহলে ওই ব্যাক্তির দান গ্রহণ করা জায়েজ হবে না এবং মসজিদের কাজে ব্যয়ও করতে পারবে না। (ইমদাদুল ফতোয়া)।

Share This:

Check Also

sonardesh24.com

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com