Thursday, October 18, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

আজ মঙ্গলবার মুক্তি পাচ্ছেন আনোয়ার ইব্রাহিম

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

sonardesh24.comরাজকীয় ক্ষমার আওতায় আজ মুক্তি পাচ্ছেন মালয়েশিয়ায় সদ্য ক্ষমতায় আসা জোটের কারাবন্দি নেতা আনোয়ার ইব্রাহিম। তাকে পূর্ণাঙ্গ রাজক্ষমা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন তার মেয়ে নুরুল ইজ্জাহ আনোয়ার।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার আনোয়ার ইব্রাহিমের বিশেষ ক্ষমা ঘোষণা করা হতে পারে। এর জন্য ‘পার্ডনস বোর্ড’ এর বৈঠক আহ্বান করেছেন রাজা সুলতান মোহাম্মদ পঞ্চম। সকাল ১১টায় বৈঠকটি অনুষ্ঠিত হবে।

রাজা সুলতান মাহমুদ, প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদসহ বোর্ডের অন্য সদস্যরা বৈঠকের সিদ্ধান্ত নেয়ার পরপরই তিনি মুক্তি পাবেন।

এর আগে আনোয়ার ইব্রাহিমের দ্রুত মুক্তির কথা জানান সদ্য প্রধানমন্ত্রীর শপথ নেয়া মাহাথির মোহাম্মদ। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, মালয়েশিয়ার সুলতান আনোয়ার ইব্রাহিমকে ক্ষমা করার সিদ্ধান্ত নিয়েছেন। কারাবন্দি আনোয়ার এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মুক্তির সিদ্ধান্ত হলে হাসপাতাল থেকেই তিনি বাসায় যাবেন।

প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সাথে এক সময়ে বন্ধুত্ব ও তার মন্ত্রিসভায় যোগ দেয়ার পর ১৯৯৩ সাল থেকে ৫ বছর উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন আনোয়ার ইব্রাহিম। এরপর ১৯৯৮ সালে দুই নেতার মধ্যে বিরোধ দেখা দিলে আনোয়ারকে ‘সমকামিতার মামলা’ দিয়ে জেলে ঢুকান মাহাথির।

২২ বছরের প্রধানমন্ত্রিত্ব শেষ করে ২০০৩ সালে অবসরে যান মাহাথির। এরইমধ্যে ২০১৫ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে অভিযোগ ওঠে রাষ্ট্রীয় তহবিল চুরির। তার বিরুদ্ধে আন্দোলনে নামেন মাহাথির। এসময় আনোয়ারের প্রতি দুর্বল হয়ে পড়েন তিনি।

তখনই ঘোষণা দেন, আনোয়ারের মুক্তির জন্য লড়বেন এই নেতা। ২০১৫ সালে তিনি জানান, প্রধানমন্ত্রী হতে পারলে আনোয়ার ইব্রাহিমের রাজকীয় ক্ষমার ব্যবস্থা করবেন। আর একবার তাকে মুক্ত করা গেলে প্রধানমন্ত্রীর চেয়ারে বসিয়ে সরে দাঁড়াবেন মাহাথির।

এখন উপ-নির্বাচনের মধ্য দিয়ে আনোয়ার ইব্রাহিমকে সংসদ সদস্য হতে হবে। এরপরই প্রধানমন্ত্রী হতে পারবেন তিনি। আগামী ৮ জুন মুক্তি পাওয়ার কথা রয়েছে ৭০ বছর বয়সী আনোয়ারের। বর্তমানে তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Check Also

sonardesh24.com

মুক্তি পেলেন মোস্তাফিজুর রহমান বাবুল

সোনারদেশ২৪: ডেস্কঃ শাহবাগ থানার নাশকতার মামলায় ৩৮ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির সহ-জলবায়ূ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com