Thursday, October 18, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

আন্দোলনকারীদের ফেসবুক গ্রুপ হ্যাকড : ৬ ঘণ্টা পর উদ্ধার

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comকোটা সংস্কার আন্দোলনকারীদের প্রায় ২৩ লাখ সদস্যের ফেসবুক গ্রুপ হ্যাকড হওয়ার ৬ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল রাত সাড়ে ১১টার দিকে আমাদের গ্রুপটি হ্যাকড হয়। এরপর হ্যাকাররা আমাদের অ্যাডমিনদের নামে বিভিন্ন পেইজ খুলে বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দেয়। ফলে অনেকেই বিভ্রান্ত হয়ে পড়েন। আমরা অনেক কষ্ট করে মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে এটি উদ্ধার করতে পেরেছি। কেউ যেন বিভ্রান্ত না হয় সেজন্য আমরা কেন্দ্রীয় কমিটি একে একে লাইভে এসে সেটি নিশ্চিত করব।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে ‘কোটা সংস্কার চাই (সকল ধরনের চাকরির জন্য)’ গ্রুপটি হ্যাকড হয়।

পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, রাত সাড়ে ১১টার দিকে আমাদের ফেসবুক গ্রুপটি হ্যাকড হয়। আমাদের নামে ভুয়া পেজ খুলে জনমনে বিভ্রান্তি ছড়ায়। তিনি কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানান।

এদিকে সংগঠনের যুগ্ম আহবায়ক নূরুল হক নূরু রাত সাড়ে ১১টার দিকে নিজের ফেসবুক আইডিতে লাইভে এসে বলেন, ‘আমরা যে ফেসবুক গ্রুপটির মাধ্যমে সংগঠিত হতাম, সেই গ্রুপটি হ্যাকড করা হয়েছে। একটি কুচক্রী মহল এই কাজটি করেছে। শুধু তাই নয়, আমাদের কেন্দ্রীয় কমিটির সবার নামে ফেক ফেসবুক পেজ খুলে ওই গ্রুপে বিভ্রান্তিকর তথ্য প্রচার করা হচ্ছে। সবাই সতর্ক থাকুন। কেউ ভুয়া পোস্টের মাধ্যমে বিভ্রান্ত হবেন না। আমরা রাজপথের কর্মসূচি বাতিল করে ক্লাস-পরীক্ষা বর্জন করেছি, প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।’

ওই গ্রুপের মাধ্যমে কোটা সংস্কার আন্দোলনকারীরা তাদের আন্দোলন সম্পর্কিত যোগাযোগ করতেন৷ প্রথমে হ্যাকাররা ওই গ্রুপের মশিউর রহমান নামের আন্দোলনকারীদের কেন্দ্রীয় কমিটির একজন সদস্যের ফেসবুক আইডি থেকে ওই গ্রুপে লিখেছে ‘আমাদের সবার আইডি হ্যাকড হয়েছে। দয়া করে সবাই আইডিগুলোতে রিপোর্ট করুন। এখন থেকে গ্রুপের সব নির্দেশনা পেজ থেকে দেওয়া হবে।’

Check Also

sonardesh24.com

মুক্তি পেলেন মোস্তাফিজুর রহমান বাবুল

সোনারদেশ২৪: ডেস্কঃ শাহবাগ থানার নাশকতার মামলায় ৩৮ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির সহ-জলবায়ূ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com