Wednesday, February 20, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

আবারও আর্জেন্টিনার প্রতিপক্ষ চিলি

ক্রীড়া ডেস্কঃসোনাদেশ২৪ডটকমঃ

sonardesh24.comএক বছর পর ঘুরেফিরে সেই একই নাটকের মঞ্চায়ন। গতবার ঘরের মাঠে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনাকে কাঁদিয়ে শিরোপা জয় করেছিল চিলি। কোপা আমেরিকার শতবর্ষ পূর্তির বিশেষ আসরে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে এবারের ফাইনালেও আর্জেন্টিনার প্রতিপক্ষ হয়েছে চিলি।

বৃহস্পতিবার সকালে শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে কলম্বিয়ার মুখোমুখি হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি। রোমাঞ্চকর লড়াইয়ে ১১ মিনিটেই দুই গোলে এগিয়ে যায় দলটি। প্রথমার্ধের পর প্রবল বৃষ্টি আর সঙ্গে বজ্রপাতের শঙ্কায় আড়াই ঘণ্টার বেশি বন্ধ থাকে খেলা। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়েই ফাইনালের টিকিট পায় চিলিয়ানরা।

বৃহস্পতিবার ম্যাচের ৭ মিনিটেই দারুণ আক্রমণে এগিয়ে থাকা চিলির চার্লেস আরানগিস জোরালো শটে কলম্বিয়া গোলরক্ষক দাভিদ অসপিনাকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান।

শুরুতেই ১-০ গোলে এগিয়ে গিয়ে আরো দুর্দান্ত হয়ে ওঠে চিলি। ফলে প্রথম গোলের চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হয়ে যায় তাদের। এ সময় তীব্র গতিতে বাঁ দিক থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো শট নেন সানচেস। বল পোস্ট লেগে ফিরে এলে ফিরতি শটে তা জালে পাঠান চিলির ফুয়েনসালিদার।

ম্যাচের প্রথমার্ধেই গোল শোধের বেশ কিছু সুযোগ পায় কলম্বিয়া। ২৩ মিনিটে হামেস রদ্রিগেজের পাস থেকে রজার মার্তিনেসের শট দক্ষতার সঙ্গে ঠেকান গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো। নয় মিনিট পর আবারও চিলির ত্রাতা ব্রাভো। আরাইয়াসের প্রচেষ্টা হাত দিয়ে ঠেকিয়ে দেন বার্সেলোনার হয়ে খেলা এই গোলরক্ষক।

বৃষ্টি ও বৈরী আবহাওয়ার জন্য দুই ঘণ্টা ৪০ মিনিটের বিরতি শেষে খেলা মাঠে গড়ানোর পর দ্বিতীয়ার্ধেও দাপট ছিল চিলির। এর মধ্যে ৫৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে কার্লোস সানচেজ মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হওয়া কলম্বিয়ার জন্য ম্যাচে ফেরা আরো কঠিন হয়ে পড়ে। তবে একজন কম নিয়ে খেলা কলম্বিয়ার জালেও আর কোনো বল পাঠাতে পারেনি চিলির খেলোয়াড়রা। ফলে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে চিলি।

সোমবার নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে প্রতিশোধের ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। গত ফাইনালে হারের প্রতিশোধ নেওয়া আর ২৩ বছরের শিরোপা খরা ঘোচাতে এবার নিজেদের সেরাটা উজাড় করে দিতে পারেন মেসি-হিগুয়েন-আগুয়েরোরা।

Check Also

sonardesh24.com

পাকিস্তানে ২০ বিলিয়ন ডলার বিনিয়োগ চুক্তিতে স্বাক্ষর সৌদি যুবরাজের

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান দুই দিনের সফরে পাকিস্তানে আছেন। এ সফরের ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com