Wednesday, October 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

আয়ারল্যান্ডের বিপক্ষে আজ জিততেই হবে বাংলাদেশকে

ক্রীড়া ডেস্কঃসোনাদেশ২৪:

sonardesh24.comত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ইতিমধ্যে দু’টি ম্যাচ খেললেও এখনো জয়ের স্বাদ পায়নি টাইগাররা। তাই সিরিজে টিকে থাকার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের আশায় আজ  মাঠে নামবে মাশরাফির দল। ডাবলিনের মালাহিডে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। ফলে ২টি করে পয়েন্ট পায় দু’দল। নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে হারে বাংলাদেশ।

তাই ত্রিদেশীয় সিরিজে কঠিন হয়ে পড়লেও মাশরাফিদের পক্ষে এই সিরিজের ট্রফি এখনো জেতা সম্ভব। তিন দলেরই দুটি করে ম্যাচ খেলা হয়ে গেছে। দুটি ম্যাচই জিতে ৮ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড শীর্ষে। এই দুই ম্যাচেই নিউজিল্যান্ড হারিয়েছে আয়ারল্যান্ড ও বাংলাদেশকে। আর বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচটির পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডকে। দুই দলের হাতেই তাই ২টি করে পয়েন্ট। বাংলাদেশ যদি আজ আয়ারল্যান্ড ও আগামী বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে বাকি দুটি ম্যাচে জেতে তাহলে পয়েন্ট হবে ১০। কিন্তু তাতেও বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার নিশ্চয়তা নেই, কেননা আয়ারল্যান্ডের বিপক্ষে বাকি ম্যাচটিতে নিউজিল্যান্ডের জয়ের সম্ভাবনাই বেশি। বাংলাদেশ তখনই ট্রফি জিতবে যখন নিজেদের বাকি দুটি ম্যাচ জেতার পাশাপাশি নিউজিল্যান্ড বাকি দুটি ম্যাচ হারবে।

আবার বাংলাদেশ যদি দুটি ম্যাচ জেতে এবং বৃষ্টির কারণে নিউজিল্যান্ড-আয়ারল্যান্ড ম্যাচের পয়েন্ট ভাগাভাগি হয়, সে ক্ষেত্রেও বাংলাদেশ ও নিউজিল্যান্ডের পয়েন্ট হবে ১০ করে। তখন কি নেট রানরেট দেখা হবে, না দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে, টুর্নামেন্টের বাইলজে এ বিষয়ে পরিষ্কার কিছু বলা নেই। দলের সঙ্গে থাকা বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস অবশ্য জানিয়েছেন, এ ক্ষেত্রে প্রথমে বিবেচিত হবে মুখোমুখি ম্যাচের ফল, এরপর নেট রানরেট।

এ ম্যাচের পর বাংলাদেশের পরবর্তী লড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে। আগামী ২৪ মে টুর্নামেন্টের শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

বাংলাদেশের সম্ভাব্য দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন, শফিউল ইসলাম, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হেসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় ও সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ডের সম্ভাব্য দল : উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রু ব্যালবিরনি, পিটার চেজ, জর্জ ডকরেল, এড জয়সে, টিম মুরতাগ, সিমি সিং, ব্যারি ম্যাককার্থি, কেভিন ও’ব্রায়ান, নিয়াল ও’ব্রায়াান, পল স্টার্লিং, স্টুয়ার্ট থমসন, গ্যারি উইলসন ও ক্রেইগ ইয়ং।

Check Also

sonardesh24.com

নওগাঁয় দুটি ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন

নওগাঁ প্রতিনিধিঃ সোনারদেশ২৪: নওগাঁর মহাদেবপুরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর অবশেষে আত্রাই নদীর শিবগঞ্জঘাট ও ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com