Sunday, March 24, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

ইউ ভিসা থেকে গ্রিন কার্ড

প্রবাস ডেস্ক২৪: ডেস্কঃ

sonardesh24.comইউ ভিসার জন্য যোগ্য হতে হলে, আমেরিকার ভেতরে সংঘটিত কোনো ফৌজদারি অপরাধ কর্মকাণ্ডের শিকার অথবা আপনার যদি ব্যাপক শারীরিক বা মানসিক ক্ষতি হয় এবং আপনি যদি ওই অপরাধ তদন্ত ও বিচার কার্যক্রমে সার্বিক সহায়তা করেন তাহলে আপনি ইউ ভিসার জন্য যোগ্য বলে গণ্য হবেন।

ফৌজদারি অপরাধের সঙ্গা ও উদাহরণ বিস্তারিত এউএসসিআইএসের ওয়েব সাইটে দেওয়া আছে। এসব অপরাধের মধ্যে রয়েছে অপহরণ, যৌন নির্যাতন, প্রতারণা, পারিবারিক সহিংসতা ইত্যাদি।

ইউ ভিসার আবেদন করার জন্য ফর্ম আই-৯১৮, পিটিশন ফর ইউ অ–অভিবাসী স্ট্যাটাস পূরণ করে ইউএসসিআইএস ভারমন্ট সার্ভিস সেন্টারে জমা দিতে হবে। এই ফরম জমা দেওয়ার কোনো সরকারি ফি নেই। এই ফরমের সাপ্লিমেন্ট বি যেকোনো সার্টিফায়েড ল’ এনফোর্সমেন্ট এজেন্সির অথরাইজড অফিশিয়াল দ্বারা স্বাক্ষর করা হতে হবে।

ইউ ভিসার আবেদন যদি অনুমোদন করা হয়, এটি সাধারণত চার বছরের জন্য দেওয়া হয়। যদিও কোনো কোনো ক্ষেত্রে এটির মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করা যায়। বর্তমান আইন অনুযায়ী প্রতি বছর সর্বোচ্চ ১০ হাজার ইউ ভিসার আবেদন মঞ্জুর করা হয়। ডেরিভেটিভদের ক্ষেত্রে এই সংখ্যা নির্দিষ্ট নয়। আবেদন মঞ্জুর হলে স্বয়ংক্রিয়ভাবে ওয়ার্ক পারমিটের আবেদন ছাড়াই এমপ্লয়মেন্ট অথোরাইজেশন ডকুমেন্ট ইস্যু করা হবে। যদিও ডেরিভেটিভদের জন্য ফরম আই-৭৬৫ পূরণের মাধ্যমে ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারবেন। আপনার আবেদন যদি অপেক্ষমান তালিকায় রাখা হয়, তবুও আপনি ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারবেন।

ইউ ভিসা নিয়ে আপনি যদি কমপক্ষে ৩ বছর আমেরিকায় বসবাস করেন, ইউ ভিসা পাওয়ার পর ওই অপরাধ তদন্ত ও বিচারে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করা বন্ধ না করেন, তবে আপনি ইউ ভিসা থেকে গ্রিনকার্ডের জন্য আবেদন করতে পারেন। আপনার পরিবারের সদস্য যারা ডেরিভেটিভ ইউ ভিসা পেয়েছেন, তাদের গ্রিনকার্ডের আবেদনের জন্য ফর্ম আই-৯২৯ পূরণ করে জমা দিতে হবে এবং অনুমোদন হওয়ার পর আই-৪৮৫ জমা দিয়ে স্ট্যাটাস অ্যাডজাস্ট করতে হবে।
এ বিষয়ে আরও বিস্তারিত জানতে নিম্নের লিংকে দেখতে পারেন।
https://www.dhs.gov/sites/default/files/publications/U-and-T-Visa-Law-Enforcement-Resource%20Guide_1.4.16.pdf

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com