Monday, February 18, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

উইকিপিডিয়ার বার্ষিক সম্মেলনে যাচ্ছেন বাংলাদেশের ৪ তরুন

ডেস্কঃসোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.comআগামী ২২ থেকে ২৭ জুন ইতালির ইনো লারিয়ো’তে অনুষ্ঠিত হবে উইকিপিডিয়ার ১২তম বার্ষিক সম্মেলন ‘উইকিম্যানিয়া’। এ বছরের সম্মেলনে বাংলাদেশ থেকে যোগ দিচ্ছেন চার তরুন। বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নুরুন্নবী চৌধুরী (হাছিব) উইকিম্যানিয়ায় টানা তৃতীয়বারের মতো অংশগ্রহন করছেন।

এর আগে লন্ডন এবং ম্যাক্সিকোতে অনুষ্ঠিত ১০ম এবং ১১তম উইকিম্যানিয়ায় যোগ দিয়েছেন হাছিব। এবারই প্রথম মূল শহরের বাইরে ইতালির পাহাড় ঘেরা গ্রাম ইনো লারিয়ো’তে আয়োজন করা হয়েছে উইকিম্যানিয়া। ইতালির মিলান শহর থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত গ্রামটিতে বাসিন্দার সংখ্যা মাত্র ৭৬০জন।

সম্মেলনে অংশগ্রহন প্রসঙ্গে নুরুন্নবী চৌধুরী (হাছিব) জানান, মূলত সারা বিশ্বের উইকিপিডিয়ানদের নিয়ে প্রতিবছর অনুষ্ঠিত হয় উইকিম্যানিয়া। অন্যান্যবারের মতো এবারও উইকিপিডিয়ার সহ-প্রতিষ্ঠাতা জিমি ওয়েলস, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক ক্যাথেরিন মেহেরসহ পরিচালনা পর্ষদ সদস্য, এবং সারা বিশ্বের উইকিপিডিয়ানরা সম্মেলনে যোগ দেবেন।

তাদের সামনে বাংলা উইকিপিডিয়ার নানা কার্যক্রম উপস্থাপন করা হবে। পাশাপাশি ভবিষ্যৎ বিভিন্ন পরিকল্পনা নিয়েও একাধিক আয়োজনে অংশ নেবেন বাংলাদেশী উইকিপিডিয়ানরা এবং উইকিমিডিয়া সার্ক মিটআপেও যোগ দেবেন।

চলতি বছর নুরুন্নবী চৌধুরী (হাছিব) ছাড়াও বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নাহিদ সুলতান দ্বিতীয়বারের মতো এবং তানভির মোর্শেদ প্রথমবারের মতো যোগ দিচ্ছেন উইকিম্যানিয়ায়।

এছাড়া সক্রিয় উইকিপিডিয়ান প্রত্যয় ঘোষের সম্মেলনে এটা প্রথম প্রথমবার যাওয়া। উইকিমিডিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় সম্মেলনের মূল আয়োজনটি করছে উইকিমিডিয়া ইতালি।

Check Also

sonardesh24.com

সংরক্ষিত নারী আসনে চট্টগ্রামের চার এমপি

চট্টগ্রাম প্রতিনিধিঃ সোনারদেশ২৪: একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বৃহত্তর চট্টগ্রামের চার নারী বিনা প্রতিদ্বন্ধিতায় ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com