Wednesday, December 19, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

এ যাত্রায় বেঁচে গেলেন নওয়াজ

আন্তর্জাতিক ডেস্কঃসোনারদেশ২৪:

sonardesh24.comপানামা পেপার্স কেলেঙ্কারিতে এ যাত্রায় বেঁচে গেলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার পরিবার। তবে নওয়াজ ও তার সন্তানেরা এই অর্থ কেলেঙ্কারিতে জড়িত কিনা তা তদন্তের জন্য জয়েন্ট ইনভিস্টিগেশন টিমকে (জেআইটি) নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার ইসলামাবাদে দেশটির সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতি- আসিফ সাঈদ খোসা, গুলজার আহমেদ, এজাজ আফজাল খান, আজমত সাঈদ এবং ইজাজুল আহসানের বেঞ্চ ওই রায় দেন।

২০১৬ সালের ১ নভেম্বর নওয়াজ শরিফ ও তার পরিবারের সদস্যদের বিদেশে অবৈধ বিনিয়োগের অভিযোগ তদন্তে একটি তদন্ত কমিশন গঠন করেছে দেশটির সুপ্রিম কোর্ট। বহুল আলোচিত পানামা পেপারস প্রকাশের পর বিরোধী দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই), জামায়াতে ইসলামিসহ কয়েকটি রাজনৈতিক দলের আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত দেয়  আদালত। সে অনুযায়ী আজ বৃহস্পতিবার এ ব্যাপারে রায় দেবে সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের এক নং কোর্টরুমে বিচারপতি আসিফ ইকবাল খোসা নওয়াজ শরীফ ও তার সন্তানদের বিরুদ্ধে করা মামলার চূড়ান্ত রায় ঘোষণা করেন।

চূড়ান্ত রায় ঘোষণার সময় পাঁচ বিচারপতি ২/৩ ভাগে বিভক্ত হয়ে যান। তিন বিচারপতি নওয়াজ শরিফের পক্ষে এবং বাকি দুইজন তার বিপক্ষে অবস্থান নেন। তবে সংখ্যাগরিষ্ঠতার কারণে নওয়াজ শরিফের পরিবারের বিরুদ্ধে করা মামলা জেআইটিকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

বিচারপতি এজাজ ৫৪০ পৃষ্ঠার ওই রায় সম্পাদনা করেন।

বিচারপতি খোসা বলেন, ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি এবং ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরো তাদের দায়িত্ব যথাযথভাবে পালনে ব্যর্থ হয়েছে।

এদিকে নতুন করে গঠিত তদন্ত কমিটি জেআইটি- এনএবি, এফআইএ, সিকিউরিটিস এন্ড একচেঞ্জ কমিশন অব পাকিস্তান, ইন্টার-সার্ভিসেস ইন্টিলিজেন্স এন্ড মিলিটারি ইন্টিলিজেন্স’র সদস্যদের নিয়ে গঠিত হবে।

দুই মাসের মধ্যে জেআইটিকে এই পানামা কেলেঙ্কারির তদন্ত শেষ করতে বলা হয়েছে।

সুপ্রিম কোর্টের একটি বিশেষ বেঞ্চ দেশটির সংবিধানের ১৮৪/৩ ধারা মোতাবেক ওই মামলা তদন্ত করবে।- ডন।

Check Also

sonardesh24.com

বৈদেশিক কর্মসংস্থানে সরকারের আরো উদ্যোগ গ্রহণ

সোনারদেশ২৪: ডেস্কঃ সরকার স্বল্প ব্যয়ে নিরাপদ অভিবাসন ও সহজ পদ্ধতিতে বৈদেশিক কর্মসংস্থানের লক্ষ্যে নানা উদ্যোগ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com