Saturday, January 19, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

কমছে সোনার দাম

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comদুই মাসের ব্যবধানে অাবারো কমলো সোনার দাম। ভরিপ্রতি ৮১৬ টাকা থেকে এক হাজার ১৬৭ টাকা পর্যন্ত কমেছে সোনার দর। অাগামীকাল সোমবার থেকে সারা দেশে নতুন এ দর কার্যকর হবে।

এক বিজ্ঞপ্তিতে সোনার দর কমানোর এ সিদ্ধান্তটি জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয়েছে বলে দাবি জুয়েলার্স সমিতির।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৫ হাজার ৮৯৮ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৭ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হচ্ছে ৩৮ হাজার ৬৬৭ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়িয়েছে ২৪ হাজার ৮৪৫ টাকা।

আজ রোববার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৭ হাজার ৬৫ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৯৬৫ টাকা, ১৮ ক্যারেট ৩৯ হাজার ৪৮৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৫ হাজার ৬৬১ টাকায় বিক্রি হচ্ছে। কাল থেকে ২২ ক্যারেটে ১ হাজার ১৬৭ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ১০৮ টাকা, ১৮ ক্যারেটে এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৮১৬ টাকা কমছে। এ ছাড়া রুপার দর কমছে ভরিতে ৫৮ টাকা।

জুয়েলারি ব্যবসায়ীরা জানান, প্রতি ভরি ২২ ক্যারেটে ৯১ দশমিক ৬ শতাংশ, ২১ ক্যারেটে ৮৭ দশমিক ৫ শতাংশ, ১৮ ক্যারেটে ৭৫ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে। সনাতন পদ্ধতির সোনা পুরোনো স্বর্ণালংকার গলিয়ে তৈরি করা হয়। এ ক্ষেত্রে কত শতাংশ বিশুদ্ধ সোনা মিলবে তার কোনো মানদণ্ড নেই। অলংকার তৈরিতে সোনার দরের সঙ্গে মজুরি ও মূল্য সংযোজন কর (মূসক) যোগ হবে।

এদিকে সোনার দামের পাশাপাশি কমেছে রূপার দামও। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপা সোমবার থেকে বিক্রি হবে এক হাজার ৫০ টাকা। রোববার পর্যন্ত প্রতি ভরি রূপার বাজারমূল্য ছিল এক হাজার ১০৮ টাকা।

Check Also

sonardesh24.com

মেহেরপুরে ৫ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক

মেহেরপুর প্রতিনিধিঃ সোনারদেশ২৪: মেহেরপুরের গাংনী উপজেলায় অভিযান চালিয়ে পাঁচ কেজি গাঁজাসহ রিয়াজ উদ্দীন (২২) নামের ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com