Wednesday, March 27, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

কাদেরকে দেখে চিকিৎসক দেবী শেঠি কি বলেছেন?

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comআওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়েছে।

ভারতের প্রখ্যাত হৃদরোগ চিকিৎসক ডা. দেবী শেঠির পরামর্শে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে। লোকজনের ভিড় এড়াতে ও নিরবচ্ছিন্ন চিকিৎসার জন্য একটি ‘বেটার প্লেস’ নির্ধারণ বা তাকে বিদেশে পাঠানোর পরামর্শ দেন ডা. দেবী শেঠি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত রবিবার রাত সাড়ে তিনটায় নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। বিএসএমএমইউ এর কার্ডিওলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান তাকে তত্ত্বাবধান করেন। এসময় তার চিকিৎসায় ১৯ সদস্যের মেডিক্যাল দল গঠন করা হয় এবং তাকে একটি রিং পরানো হয়।

রবিবার রাতেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে চিকিৎসকসহ একটি এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে আসা হয়। তবে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ থাকায় সে রাতে তাকে পাঠানো হয়নি। পরে সোমবার ( ৪ মার্চ) দুপুরে ঢাকায় এসে দেবী শেঠি বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে যান।

সেখানে গিয়ে তিনি ওবায়দুল কাদেরকে দেখেন এবং সব কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করেন। সংক্রমণের ঝুঁকি এড়ানো ও উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

এরপর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া এবং সে হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান একটি সংবাদ সম্মেলন করেন। তবে সে সংবাদ সম্মেলনে ডা. দেবী শেঠি উপস্থিত ছিলেন না।

ডা. দেবী শেঠিকে উদ্ধৃত করে ডা. বড়ুয়া বলেন, ‘ঢাকার হৃদরোগ বিশেষজ্ঞরা যা করেছে সেটি খুবই চমৎকার।’

শেঠি বলেন, ‘বিল্ডিংয়ের ফাউন্ডেশনের ওপর নির্ভর করবে এর লংজিভিটি। তাকে (ওবায়দুল কাদের) ব্লাড প্রেসার কন্ট্রোল করার জন্য, স্টেন্টিং করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু তিনি বলেছিলেন, নির্বাচনের পরে আসবেন।’

শেঠি আরও বলেছেন, ‘ উনার (ওবায়দুল কাদের) রক্তে ইনফেকশনের ব্যাপার আছে। যেটার কাউন্ট গতকাল ১৮ হাজার ছিল সেটা আজ ২৬ হাজারে পৌঁছেছে। ফলে ইনফেকশন বেড়ে যাওয়ার ঝুঁকি থেকেই যাচ্ছে।’

এসময় ডা. কনক কান্তি জানান, দেবী শেঠি যখন ওবায়দুল কাদেরকে দেখছিলেন তখন সেখানে ওবায়দুল কাদেরের স্ত্রী উপস্থিত ছিলেন। ডা. দেবী শেঠি মিসেস কাদেরকে উদ্দেশ করে বলেন, ‘ইওর হাজব্যান্ড ইজ লাকি (আপনার স্বামী সৌভাগ্যবান)।… ইউরোপ-আমেরিকাতেও এর চেয়ে বেশি কিছু করার নাই। ’

দেবী শেঠিকে বাংলাদেশে আনার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগ্রহ প্রকাশ করেছিলেন বলেও জানান ডা. কনক কান্তি। দুপুর একটার দিকে দেবী শেঠি ঢাকায় এসে পৌঁছান।

প্রসঙ্গত, সোমবার বিকেল সোয়া ৪টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালের একটি এয়ার অ্যাম্বুলেন্স সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদেরক নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বাংলাদেশ সময় রাত ৭টা ৫০ এ এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছায়। পরে একটি অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে মাউন্ট এলিজোবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে আইসিউতে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ দূতাবাসের ওয়েলফেয়ার অফিসার মো. আল আমিন হোসেন জানিয়েছেন, স্ত্রী ইশরাতুন্নেসা কাদের এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন। সূত্র: বিবিসি বাংলা

Share This:

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com