Wednesday, December 19, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

কারাগারে শিক্ষক শ্যামল কান্তি

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comইসলাম নিয়ে কটূক্তির অভিযোগে লাঞ্ছনার শিকার নারায়ণগঞ্জের পি আর সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে ঘুষ নেয়ার অভিযোগে দায়ের করা মামলায় কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার সকালে নারাণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত পুলিশের দেয়া অভিযোগ আমলে নিয়ে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

এর পর বিকেলে শ্যামল কান্তি ওই আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা নাকচ করে দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যাণদীতে পি আর সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের ইংরেজির শিক্ষিকা মোর্শেদা বেগম এই মামলার বাদী।

গেল বছরের ২৭ জুলাই ঘুষ নেয়ার অভিযোগে মামলা করেন নারায়ণগঞ্জের শিক্ষিকা মোর্শেদা বেগম। মামলার এজাহারে জানানো হয়, ২০১৪ সালে তার কাছ থেকে প্রথমে ৩৫ হাজার ও দ্বিতীয় দফায় এক লাখ টাকা ঘুষ নেন শ্যামল কান্তি।

মোর্শেদার অভিযোগ, চাকরি এমপিওভুক্ত করে দেয়ার কথা বলে তার  কাছ থেকে এক লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নিয়েও শ্যামল কান্তি তা করে দেননি। টাকা ফেরত চাইলে তা দিতেও অস্বীকার করেছেন শ্যামল কান্তি।

এদিকে ঘুষ গ্রহণের অভিযোগ অস্বীকার করে বুধবার আদালতে শ্যামল কান্তি সাংবাদিকদের জানান, প্রভাবশালী এক ব্যক্তি উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছে।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৪ সালের ২৪ ডিসেম্বর বন্দরের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ইংরেজি শিক্ষক মোর্শেদা বেগমের চাকরি এমপিওভুক্ত করে দেওয়ার জন্য তার কাছ থেকে প্রথমে ৩৫ হাজার টাকা ঘুষ নেন। পরে তার কাছ থেকে আরও এক লাখ টাকা ঘুষ নেন। কিন্তু তাকে এমপিওভুক্ত করার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। এ ঘটনায় গত বছরের ২৭ জুলাই তিনি আদালতে মামলা করেন।

আদালত সূত্র জানায়, আদালত বন্দর-থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন। এ বছরের ১৭ এপ্রিল তদন্তকারী কর্মকর্তা বন্দর থানার পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

‘আদালত যেহেতু শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন, আমরা বিষয়টি নিয়ে আইনি লড়াই চালিয়ে যাব’ বলেন শ্যামল কান্তির আইনজীবী সাখাওয়াত হোসেন।

উল্লেখ্য, গত বছরের ১৩ মে ওই স্কুলে ইসলাম নিয়ে কটূক্তির অভিযোগে শ্যামল কান্তি ভক্তকে স্থানীয় এমপি সেলিম ওসমানের নির্দেশে শারীরিক নির্যাতন ও কান ধরে উঠ-বস করানো হয়। এ ঘটনায় সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়।

Check Also

sonardesh24.com

বৈদেশিক কর্মসংস্থানে সরকারের আরো উদ্যোগ গ্রহণ

সোনারদেশ২৪: ডেস্কঃ সরকার স্বল্প ব্যয়ে নিরাপদ অভিবাসন ও সহজ পদ্ধতিতে বৈদেশিক কর্মসংস্থানের লক্ষ্যে নানা উদ্যোগ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com