Thursday, December 13, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

কোহলি একাই ২০০

ক্রীড়া ডেস্কঃসোনাদেশ২৪ডটকমঃ

sonardesh24.comঅ্যান্টিগা: এটাই বিরাট কোহলি! শুরু করেন, কিন্তু থামতে জানেন না! কোচ অনিল কুম্বলের সঙ্গে বিরাটের রসায়নাটা যেন এক রূপকথার গল্প হয়ে রইল৷ ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আগ্রাসী ব্যাটিংয়ে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি পেলেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি।

প্রথম দিন শেষে অপরাজিত ছিলেন ১৯৭ বলে ১৪৩ করে। অ্যান্টিগা টেস্টে শুক্রবার থামলেন, কিন্তু তার আগে করলেন ২০০ রান৷ বিদেশের মাটিতে ভারতীয় কোনও অধিনায়কের এটিই প্রথম ডাবল সেঞ্চুরি, সর্বোচ্চ ইনিংসও।

এরই মধ্যে টেস্ট কেরিয়ারে নিজের আগের সর্বোচ্চ ইনিংসটাও ছাড়িয়ে গিয়েছেন কোহলি। এতদিন তার সর্বোচ্চ ইনিংস ছিল ১৬৯, যেটি খেলেছিলেন ২০১৪ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে। টেস্ট ক্রিকেটে ৭৩তম ইনিংসে এসে কোহলি পেরিয়েছেন ৩ হাজার রানের মাইলস্টোনও। অধিনায়কত্ব পেয়েছেন খুব বেশি দিন হয়নি, এই তো ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরেই মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে ভারতের হয়ে টস করতে নেমেছিলেন।

সেঞ্চুরি দিয়েই অধিনায়কত্বের অভিষেক হয়েছিল। পরে নিয়মিত অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়ে শ্রীলঙ্কা সফরেও সেঞ্চুরি করেছেন। এবার হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজেও। অধিনায়ক হওয়ার পর দেশের বাইরে এ নিয়ে পাঁচটি সেঞ্চুরি করে ফেললেন কোহলি। ভারতের হয়ে দেশের বাইরে অধিনায়ক হিসেবে পাঁচটি সেঞ্চুরি আছে শুধু মোহাম্মদ আজহারউদ্দিনের। পূর্বসূরিকে ছাড়িয়ে যাওয়াটা কোহলির জন্য এখন শুধুই সময়ের ব্যাপার। একটা জায়গায় অবশ্য এখনই কোহলি এগিয়ে।

অধিনায়ক আজহারের ৫ সেঞ্চুরি বিদেশের মাটিতে ৪১ ইনিংসে, অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে কোহলির এটা মাত্র ১২তম ইনিংস। আরেকটা দিক দিয়েও কোহলির সেঞ্চুরিটা ‘স্পেশাল’। ওয়েস্ট ইন্ডিজে এর আগে সেঞ্চুরির কীর্তি ছিল ভারতের দুজন অধিনায়কের। ১৯৮৩ সালে পোর্ট অব স্পেনে কপিল দেব অপরাজিত ১০০ রান করেছিলেন, সেন্ট লুসিয়ায় ২০০৬ সালে রাহুল দ্রাবিড় করেছিলেন ১৪৬। ডাবল সেঞ্চুরি দিয়ে কোহলি ছাপিয়ে গেলেন দু’জনকেই৷

Check Also

sonardesh24.com

ফখরুলের গাড়িতে হামলায় কমিশন বিব্রত: সিইসি

সোনারদেশ২৪: ডেস্কঃ ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলায় নির্বাচন কমিশন (ইসি) ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com