Wednesday, March 27, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

খুলনা-কলকাতা রুটে বন্ধ বাস সার্ভিস চালুর দাবি

খুলনা প্রতিনিধিঃ সোনারদেশ২৪:

sonardesh24.comখুলনা-কলকাতা রুটে বন্ধ বাস সার্ভিস চালু, খুলনা-কলকাতা ট্রেন সার্ভিস সপ্তাহের তিন দিন করা ও নগরীতে বন্ধ বিআরটিসির দোতলা বাস চালুর দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে মহানগরীর পিকচার প্যালেস মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা), খুলনা জেলা শাখা এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। নিসচা’র জেলা সভাপতি মো. হাছিবুর রহমান হাছিবের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন নিসচা’র জেলা উপদেষ্টা ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম।

নিসচা’র জেলা সাধারণ সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লবের পরিচালনায় মানববন্ধনে বক্তৃতা করেন শ্যামল সিংহ রায়, মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল, মিজানুর রহমান বাবু, এম এ কাশেম, মুক্তিযোদ্ধা শেখ মো. ইলিয়াস, শেখ মফিদুল ইসলাম, মাহফুজুর রহমান মুকুল, শেখ মো. নাসির উদ্দিন, হোসাইন মো. ইউছা ওয়ায়েজ আররাফী নাজু, মোসলেহ উদ্দিন তুহিন, হেলাল হোসেন, আনোয়ারা পারভিন আক্তার পরি, সিনথি খান, এসএমএ রহিম, এম মোস্তফা কামাল, এম সাইফুল ইসলাম, ইশরাত আরা হীরা, রাকিবউদ্দিন ফারাজী, মাসুদ রানা, নাজমুস সাকিব, ফিরোজ আলী, সাবের খান, মাহমুদা আক্তার লিজা প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘ ৫ মাস ধরে বন্ধ খুলনা-কলকাতা রুটের বাস চলাচল। সর্বশেষ খুলনা থেকে সরাসরি কলকাতা সৌহার্দ্যযাত্রা করে ২০১৮ সালের ৪ অক্টোবর। ফলে দুই বাংলার যাত্রীরা আন্তর্জাতিক বাস সার্ভিস থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি ভোগান্তির মধ্যে পড়ছেন। খুলনা-কলকাতা রুটে বাস চালুর মধ্য দিয়ে খুলনাসহ দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হয়েছিল। আর এর মাধ্যমে খুলনার যাত্রীদের দিনে দিনে কলকাতা গিয়ে কাজ সেরে আবার সে দিনেই ঘরে ফিরে আসার সুযোগ তৈরি হয়েছিল। নিরাপদ ও স্বাচ্ছন্দে রোগী, পর্যটক, ব্যবসায়ী কলকাতায় পৌঁছে যেতো। এর মাধ্যমে দুই দেশের বাণিজ্যে আরও বেশি সম্প্রসারণ ঘটছিলো।

তারা বলেন, কিন্তু কোনো নির্ধারিত কারণ ছাড়াই ২০১৮ সালের ৪ অক্টোবর এ রুটে বাস চলাচল বন্ধ করে দেয় ডব্লিউ.বি.টি.সি এর অধীনে পরিচালনাকারী সৌহার্দ্য শ্যামলী পরিবহন কর্তৃপক্ষ। রোড পারমিটের চুক্তির মেয়াদ থাকতেও দুই দেশের প্রধানমন্ত্রীর উদ্বোধন করা এ পরিবহন বন্ধ রাখছে বাস মালিক পক্ষ। যা খুলনাবাসীর জন্য দুঃখজনক। এছাড়া বক্তারা খুলনা-কলকাতা ট্রেন সার্ভিস সপ্তাহের এক দিনের পরিবর্তে তিন দিন করা ও খুলনা মহানগরীতে বন্ধ বিআরটিসির দোতলা বাস চালুর দাবি জানান।

Share This:

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com