Sunday, April 21, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

গুলশান লেকের সৌন্দর্যবর্ধন কার্যক্রম শুরু

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comগত বছরের নভেম্বর থেকে গুলশান লেকে পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু করে গুলশান সোসাইটি। এবার শুরু করেছে গুলশান লেকের সৌন্দর্যবর্ধন কার্যক্রম।

শুক্রবার (২২ মার্চ) গুলশান ফজলে রাব্বি পার্ক সংলগ্ন লেকপারে সৌন্দর্যবর্ধন কার্যক্রম উদ্বোধন করা হয়।

আয়োজকরা জানান, লেক পরিচ্ছন্নতা অভিযান শেষ ।এবার গুলশান সোসাইটি শুরু করেছে লেকের সৌন্দর্যবর্ধন কার্যক্রম। এখানে বিভিন্ন ধরণের ফুল গাছসহ সৌন্দর্য বাড়ানোর জন্য গাছ লাগানো হয়েছে। মাটি ফেলে লেকের পার সুন্দর করা হয়েছে। ক্রমান্বয়ে পুরো লেকপার জুড়ে এমন গাছ লাগানো হবে। লেক সংলগ্ন দেয়ালগুলোতে বর্ণিল দেয়াল চিত্রের মাধ্যেমে সাজানো হবে। লেকের পাশ দিয়ে বিভিন্ন জনসচেতনতামূলক স্লোগান সংবলিত বোর্ড লাগানো হয়েছে এবং হচ্ছে।

বক্তারা বলেন, লেকে ময়লা আবর্জনা ফেলা বন্ধ করুন, পরিচ্ছন্ন মনোরম ও অবৈধ দখলমুক্ত লেক দেখতে চাই আমরা। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সঙ্গে গুলশান সোসাইটির চুক্তি অনুযায়ী মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে আমরা বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছি। এ লেক পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের প্রতিটি নাগরিকের। ঢাকা শহরকে বাসযোগ্য করতে লেক বাঁচাতে হবে পাশাপাশি গুলশান লেকে অবৈধ দখল, বর্জ্য ফেলা বন্ধ করতে হবে।

জানা গেছে, গুলশান সোসাইটির সঙ্গে গত বছরের জুলাই মাসে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চুক্তি স্বাক্ষর হয়। চুক্তি অনুযায়ী গুলশানের সবগুলো লেকের পরিচ্ছন্নতা, রক্ষণাবেক্ষণ এবং সৌন্দর্যবর্ধনের দায়িত্ব গুলশান সোসাইটিকে দেয়া হয়।

বিউটিফিকেশন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানের পর লেকপারে সৌন্দর্য বর্ধনকারী গাছ লাগানো হয়। পরে একটি র‍্যালি বিভিন্ন দিক প্রদক্ষিণ করে।

এসময় উপস্থিত ছিলেন গুলশান সোসাইটির প্রেসিডেন্ট শাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ, সেক্রেটারি জেনারেল শুক্লা সারওয়াত, রাজউকের লেক উন্নয়ন প্রকল্পের পরিচালক আমিনুর রহমান সুমন, গুলশান সোসাইটির লেক ব্যবস্থাপনা কমিটির প্রধান ইভা রহমান, গুলশান সোসাইটির ভাইস প্রেসিডেন্ট এমএ হাসেম, মাহিন খান প্রমুখ।

Share This:

Check Also

sonardesh24.com

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com