Wednesday, October 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

গুয়েতেমালায় অগ্ন্যুৎপাতে নিহত বেড়ে ৬৭, নিখোঁজ ২০০

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

sonardesh24.com

 

 

 

 

 

গুয়াতেমালার ফুয়েগা আগ্নেয়গিরির অগ্নুৎপাতে নিহতের সংখ্যা বেড়ে ৭৫ জনে পৌঁছেছে। এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ২০০ জন।

রবিবারের সেই ভয়াবহ অগ্নুৎপাতের পর বিশেষজ্ঞরা ধারণা দিয়েছিলেন, নতুন আর কোনও আঘাতের সম্ভাবনা আপাতত নেই। তবে মঙ্গলবার নতুন করে অগ্নুৎপাতে লাভার উদগীরণ বেড়ে যায়। ব্যাহত হয় উদ্ধার তৎপরতা।

সরকারি সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রবিবার ভোরের ওই অগ্ন্যুৎপাতের ফলে আকাশের ৩ হাজার ৭৬৩ মিটার উঁচুতে ছাইমেঘ, উত্তপ্ত কাদামাটি ও পাথরকণা ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্থ হয় এস্কুউনটলা, সাকাটেপেকুয়েজ ও চিমাল্টেনাঙ্গো বিভাগের ১৭ লাখের বেশি মানুষ। এদের মধ্যে ৩ হাজার ২৭১ জনকে অন্যত্র চলে যাবার নির্দেশ দেয়া হয়েছে এবং ১ হাজার ৭৮৭ জন আশ্রয় শিবিরে অবস্থান নিয়েছে। নিখোঁজ মানুষদের খোঁজে সন্ধান চালাচ্ছেন সৈনিকরা।

রাজধানী গুয়েতেমালা সিটির প্রায় ৪৪ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এই আগ্নেয়গিরির লাভা-ছাইয়ে আক্রান্ত হতে থাকে বারানকাস দে সেনিজাস, মিনারেল, সেকা, তানিলুয়া, লাস লাজাস, বারানকা হোন্ডাসহ অনেক জনপদ।

আগ্নেয়গিরিটি থেকে বিপুল পরিমাণ কালো ধোঁয়া ও ছাই উদগিরণ হচ্ছে। এই পরিস্থিতিকে রাষ্ট্রীয় দুর্যোগ হিসেবে ঘোষণা করেছে দেশটির সরকার। এ ছাড়াও তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

Check Also

sonardesh24.com

মৃত্যুর ৭ মিনিটে আগেই খাশোগিকে টুকরো টুকরো করা হয়

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে হত্যা করা সৌদি আরব থেকে নির্বাসিত সাংবাদিক জামাল ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com