Tuesday, February 19, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

কুশিয়ারায় ৪ মাসেও চালু হয়নি ফেরী সার্ভিস ! নেই ইজারদারের নৌকা 

গোলাপগঞ্জঃ(সিলেট):সোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.comগোপালগঞ্জের কুশিয়ারা নদীতে দীর্ঘ ৪ মাসেও চালু হয়নি  ফেরী সার্ভিস । দূর্ভেোগের শিকার গ্রাম বাসীরা।

জানা গেছে চলতি বর্ষার শুরুতে নদীর পানি বৃদ্ধি পেলে সমস্যার কথা বলে সওজ কর্তৃপক্ষ ফেরী সার্ভিস বন্ধ করে দেয়। কিন্ত প্রায় ৪ মাস অতিবাহিত হলেও তা চালু করা হয়নি এখনো। এতে প্রতিদিন হাজার হাজার মানুষ দূর্ভোগের মধ্য দিয়ে নদী পারাপার করছেন।

এছাড়া সরকার থেকে খেয়াঘাট ইজারা দেয়া হলেও ইজাদারের কোন নৌকা না থাকায় ছোট ডিঙি নৌকা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে খরস্রোত  কুশিয়ারা নদী পারাপার করতে হচ্ছে।

জানা যায়, গত বছর ঐ ফেরী ঘাটের তিন কিলোমিটার ভাটিতে চন্দরপুর-সুনামপুর ফেরীঘাটে নির্মিত ব্রীজটি চালু হলে শিকপুর-বহরগ্রাম ফেরী সার্ভিসের গুরুত্ব অনেকটা কমে যায়। তারপরও পার্শ্ববর্তী ১০/১৫ টি গ্রামের হাজারও মানুষ সকাল থেকে গভীর রাত পর্যন্ত এই ফেরী দিয়েই চলাচল করতেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ফেরী সংশ্লিষ্ট এক ব্যক্তি জানান, ব্রীজ দিয়ে যানবাহন চলাচল করার পূর্বে ফেরী সার্ভিসের গুরুত্ব খুব বেশী ছিল। সুনামপুর-চন্দরপুর ব্রীজটি গত বছর চালু হওয়ার পর এ ফেরী সার্ভিস দিয়ে যানবাহন চলাচল কমে যাওয়ায় আগের মত কেহ ইজারা নিতে চায় না। তাই ফেরী সার্ভিসটি চালু রাখতে গিয়ে আফসকে হিমশিম খেতে হচ্চে। যান্ত্রিক ত্রুটি বলতে খুব বড় কিছু নয়, কর্তৃপক্ষের সদিচ্ছা না থাকায় একটি অজুহাত দেখিয়ে তা বন্ধ রাখা হয়েছে। চাইলে যেন কোন সময় তা চালু করা সম্ভব।

Check Also

sonardesh24.com

চবিতে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার

চট্টগ্রাম প্রতিনিধিঃ সোনারদেশ২৪: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা অনুষদ ঝুপড়িতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com