Wednesday, October 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫: সেরা শাকিব-মাহফুজ-জয়া

বিনোদন ডেস্কঃসোনারদেশ২৪:

sonardesh24.com২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে সরকার। এ বছর সেরা নায়ক হিসেবে যৌথভবে নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক শাকিব খান ও অভিনেতা মাহফুজ আহমেদ। সেরা নায়িকা নির্বাচিত হয়েছেন অভিনেত্রী জয়া আহসান।

এতে আজীবন সম্মাননা পেয়েছেন জনপ্রিয় অভিনেত্রী শাবানা ও সংগীতশিল্পী ফেরদৌসি রহমান।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় কর্তৃক সরকারি এক তথ্য বিবরণীতে পুরস্কারপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। চলচ্চিত্রে অবদানের জন্য ২৫টি ক্যাটাগরিতে সরকার প্রতিবছর এ স্বীকৃতি দিয়ে থাকে।

এক নজরে পুরস্কারপ্রাপ্তরা-

শ্রেষ্ঠ চলচ্চিত্র: যৌথভাবে বাপজানের বায়োস্কোপ (পরিচালক- মো. রিয়াজুল মওলা রিজু) ও অনিল বাগচীর একদিন (পরিচালক- মোরশেদুল ইসলাম)।

শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র: একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি (চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর)।

শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক: যৌথভাবে মো. রিয়াজুল মওলা রিজু (চলচ্চিত্র-বাপজানের বায়োস্কোপ) ও মোরশেদুল ইসলাম (চলচ্চিত্র -অনিল বাগচীর একদিন)।

শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্র: যৌথভাবে শাকিব খান (চলচ্চিত্র- আরো ভালোবাসবো তোমায়) ও মাহফুজ আহমেদ (চলচ্চিত্র- জিরো ডিগ্রি);

শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্র: জয়া আহসান (চলচ্চিত্র- জিরো ডিগ্রি)।

পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা: গাজী রাকায়েত (চলচ্চিত্র- অনিল বাগচীর একদিন);
পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী: তমা মির্জা (চলচ্চিত্র-নদীজন);

শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী খল চরিত্রে: ইরেশ যাকের (চলচ্চিত্র- ছুঁয়ে দিল মন); শ্রেষ্ঠ শিশু শিল্পী: যারা যারিব (চলচ্চিত্র – প্রার্থনা); শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার: প্রমিয়া রহমান (চলচ্চিত্র- প্রার্থনা)।

শ্রেষ্ঠ সংগীত পরিচালক: সানী জুবায়ের (চলচ্চিত্র-অনিল বাগচীর একদিন); শ্রেষ্ঠ গায়ক: যৌথভাবে সুবীর নন্দী (তোমারে ছাড়িতে বন্ধু, চলচ্চিত্র- মহুয়া সুন্দরী) ও এসআই টুটুল (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র- বাপজানের বায়োস্কোপ)।

শ্রেষ্ঠ গায়িকা: প্রিয়াংকা গোপ (আমার সুখ সে তো, চলচ্চিত্র- অনিল বাগচীর একদিন);
শ্রেষ্ঠ গীতিকার: আমিরুল ইসলাম (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র- বাপজানের বায়োস্কোপ);
শ্রেষ্ঠ সুরকার: এসআই টুটুল (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র- বাপজানের বায়োস্কোপ)।

শ্রেষ্ঠ কাহিনীকার: মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ চিত্রনাট্যকার: যৌথভাবে মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ) ও মো. রিয়াজুল মওলা রিজু (বাপজানের বায়োস্কোপ)।

শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা: হুমায়ূন আহমেদ (অনিল বাগচীর একদিন); শ্রেষ্ঠ সম্পাদক: মেহেদী রনি (বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ শিল্প নির্দেশক: সামুরাই মারুফ (জিরো ডিগ্রি); শ্রেষ্ঠ চিত্রগ্রাহক: মাহফুজুর রহমান খান (পদ্ম পাতার জল);

শ্রেষ্ঠ শব্দগ্রাহক: রতন কুমার পাল (জিরো ডিগ্রি); শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা: মুসকান সুমাইকা (পদ্ম পাতার জল) এবং শ্রেষ্ঠ মেক-আপম্যান: শফিক (জালালের গল্প)।

প্রসঙ্গত, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মধ্যে রয়েছে আঠার ক্যারেট মানের ১৫ গ্রাম ওজনের একটি স্বর্নপদক, পদকের রেপ্লিকা, সম্মাননাপত্র ও নির্ধারিত অর্থের চেক। আজীবন সম্মাননপ্রাপ্তকে এক লাখ টাকা, সেরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজক, প্রামান্যচিত্র চলচ্চিত্র প্রযোজক, চলচ্চিত্র পরিচালককে ৫০ হাজার টাকা ও অন্যান্য ক্ষেত্রে বিজয়ীদের ত্রিশ হাজার টাকা করে অর্থ পুরস্কার দেওয়া হয়।

Check Also

sonardesh24.com

নওগাঁয় দুটি ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন

নওগাঁ প্রতিনিধিঃ সোনারদেশ২৪: নওগাঁর মহাদেবপুরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর অবশেষে আত্রাই নদীর শিবগঞ্জঘাট ও ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com