Monday, December 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

জাপার সম্মেলন: সম্পাদক পদে লড়াইয়ের আভাস!

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comপ্রায় তিন বছর পর রাজশাহী মহানগর জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে মঙ্গলবার। সম্মেলনে সভাপতি পদ নিয়ে কোন প্রতিযোগিতা না থাকলেও সাধারণ সম্পাদক পদ নিয়ে প্রতিযোগিতার আভাস মিলছে।

সোমবার বিকেল ৩টায় রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম চত্বরে এ সম্মেলনে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সম্মেলনে আরো উপস্থিত থাকবেন পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারসহ প্রেসিডিয়াম সদস্যরা। রাজশাহী মহানগর জাতীয় পার্টির সম্মেলন ঘিরে শেষ মুহূর্তে চলেছে প্রচার- প্রচারণা।

এবারের সম্মেলনে জাতীয় পার্টির সভাপতি পদে শাহাবুদ্দিন বাচ্চুর কোন বিকল্প দেখছেন না তৃণমুলের নেতাকর্মীরা। তবে সাধারণ সম্পাদক পদে লড়াই হতে পারে চার নেতার মধ্যে। এরা হচ্ছেন জাতীয় পার্টির কেন্দ্রিয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম, আগের কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু ইউসুফ সেলিম, শামীম সরকার ও সোলাইমান বিপ্লব।

এ চার জনের মধ্যে তৃণমূলে শক্ত অবস্থানে আছেন নগর জাতীয় পার্টির সাবেক সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক শামীম সরকার। ১৯৮৬ সাল থেকে তৃণমূলের নেতৃত্ব দিয়ে আসা শামীম সরকারকে তৃণমূল থেকে রাজশাহী মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হিসেবে দেখার জন্য মাঠ পর্যায়ের কর্মিদের মধ্যে দাবি উঠেছে। বর্তমানে শামীম সরকার শাহ মখদুম থানার পৃষ্টপোষক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

এদিকে সাংগঠনিক সম্পাদক পদেও কয়েকজনের নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে জেলা জাতীয় পার্টির সাবেক প্রচার সম্পাদক সরদার জুয়েলের অবস্থান বেশ শক্ত বলে তৃণমূলের নেতাকর্মীরা জানিয়েছেন।

এদিকে ২২ মে এ সম্মেলনকে ঘিরে রাজশাহী জাতীয় পার্টি সরগরম হয়ে উঠেছে। নেতাকর্মীদের মধ্যে নতুন করে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। দলের সব স্তরের নেতাকর্মীদের মধ্যে কর্মোদ্দীপনা বৃদ্ধি পয়েছে। এর আগে ২০১৪ সালে এক সেপ্টেম্বর ১১ বছর পর রাজশাহী নগর জাপার শেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো। ওই সম্মেলনেও যোগ দিয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সম্মেলনে রাজশাহী মহানগর জাতীয় পার্টির সভাপতি নির্বাচিত করা হয়েছিলো সাইফুল ইসলাম স্বপনকে ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছিলো আবু ইউসুফ সেলিমকে। ওই সম্মেলনের পরেও যোগ্য নেতৃত্বের অভাবে জাতীয় পার্টি সামনের দিকে এগিয়ে যেতে পারেনি।

স্থানীয় নেতাকর্মীরা অভিযোগ করেন, যোগ্য নেতৃত্বের অভাবেই সাংগঠনিক দিক থেকে জাতীয় পার্টি ক্রমেই পিছিয়ে পড়েছে। নেতাকর্মীরা আরো অভিযোগ করেন, সম্মেলন করার পরেও মহানগর নেতারা দলকে চাঙা করতে কোনো কার্যকর ভূমিকা রাখতে পারেনি।

ওই কমিটি পরবর্তী সম্মেলন করতে ব্যর্থও হয়। এর ফলে কেন্দ্র থেকে চলতি বছর ২২ মার্চ কেন্দ্রীয় নেতারা জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য শাহাবুদ্দিন বাচ্চুকে আহ্বায়ক করে ৬১ সদস্যবিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি তৈরি করে। সেই সঙ্গে কমিটিকে সম্মেলন করার জন্য তিন মাস সময় দেয়া হয়। জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য শাহাবুদ্দিন বাচ্চু রাজশাহী মহানগর জাতীয় পার্টির নেতৃত্বে আসার পরে প্রাণ ফিরে পায় তৃণমুলের নেতাকর্মীরা। বিভিন্ন ওয়ার্ড ও থানা পর্যায়ের সম্মেলন শেষ করে সম্মেলন প্রস্তুতি কমিটি দুই মাসের মাথায় সম্মেলন করার কথা ঘোষণা দেন।

Check Also

sonardesh24.com

‘শতাধিক নারীকে যৌন হয়রানি আধ্যাত্মিক গুরুর’

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: ব্রাজিলের এক ‘আধ্যাত্মিক গুরুর’ বিরুদ্ধে তিন শতাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com