Saturday, January 19, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

জাবির ‘ভর্তি বৈষম্য’ নিয়ে উকিল নোটিশ

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদে মাদরাসার শিক্ষার্থীরা বৈষম্যের শিকার হয়েছেন দাবি করে উকিল নোটিশ পাঠিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জবার চেয়েছেন বৈষম্যের শিকার কয়েকজন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

উকিল নোটিশ পাঠানো ভর্তিচ্ছু শিক্ষার্থীরা হলেন- সাজ্জাদুল ইসলাম, মো সওসাজ্জামান, রাকিব হোসেন, মো আনিসুর রহমান, মো. ওসমান গণি ও মো বায়োজিদ হোসেন।

তারা সুপ্রিমকোর্টের আইনজীবি এ্যাডভোকেট সৈয়দ মো. রাইহান উদ্দিনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিষ্ট্রার, একাডেমিক কাউন্সিলের সভাপতি, ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কলা ও মানবিকী অনুষদের ডিন বরাবর এই উকিল নোটিশ পাঠিয়েছেন।

উকিল নোটিশে উল্লেখ করা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফলে কলা ও মানবিকী অনুষদে ভর্তিচ্ছু মাদরাসার শিক্ষার্থীদের সাথে বৈষম্য করা হয়েছে। মাদরাসার শিক্ষার্থীরা বাংলা ও ইংরেজী মাধ্যমের শিক্ষার্থীদের মতই ২০০ নম্বরের পড়ে। তারপরেও তাদেরকে আলাদা ক্যাটাগরি করে ৮ টি বিভাগের ৩৬৪ টি আসনের মধ্যে মাত্র ১৩ জনকে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে। তার মধ্যে ছাত্রী ২জন।

এত কম সংখ্যক মাদরাসার শিক্ষার্থীকে ভর্তি সুযোগ দেওয়াকে বৈষম্য উল্লেখ করে এই উকিল নোটিশ পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন এ্যাডভোকেট সৈয়দ মো. রাইহান উদ্দিন।

তবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ ও ওই অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক জানিয়েছেন, তারা কোন উকিল নোটিশ পাননি।

Check Also

sonardesh24.com

মেহেরপুরে ৫ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক

মেহেরপুর প্রতিনিধিঃ সোনারদেশ২৪: মেহেরপুরের গাংনী উপজেলায় অভিযান চালিয়ে পাঁচ কেজি গাঁজাসহ রিয়াজ উদ্দীন (২২) নামের ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com