Tuesday, March 26, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

জামালপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয়

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comজামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর কাছারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র টিনশেড ঘরটি সম্পূর্ণরুপে বিধ্বস্ত হওয়ায় পাঠদান ব্যাহত হচ্ছে।

রোববার সকালে বিদ্যালয়ে গিয়ে ক্লাস না করতে পেরে ফিরে গেছে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদা জাহান জানান, রোববার ভোরের ঝড়ে বিদ্যালয়টি সম্পূর্ণ ভেঙে পড়েছে। রোববার শিক্ষার্থীরা ক্লাস করতে এলে তাদের ফিরিয়ে দিতে হয়েছে।

১৯৯৪ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয় ২০১৩ সালে জাতীয়করণ হয়। বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ১১৫ জন। বর্তমানে শিক্ষক আছেন চারজন। ২০১৫ সালে ঝড়ে একবার বিদ্যালয়টি ভেঙে গেলে খোলা আকাশের নিচে পাঠদান করতে হয়েছে কয়েক মাস।

পরে স্থানীয় এলাকাবাসী ও উপজেলা প্রশাসনের সহায়তায় ঘরটি পুন:নির্মাণ করে পাঠদান চলছিল। কিন্তু শনিবার রাতের কালবৈশাখী ঝড়ে বিদ্যালয়টি সম্পূর্ণরুপে বিধ্বস্ত হওয়ায় পাঠদান বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে।

বৈরী আবহাওয়ার কারণে প্রায় প্রতিদিনই ঝড়বৃষ্টি হয়ে থাকে। এ কারণে খোলা আকাশের নিচে পাঠদান করতেও সমস্যা হচ্ছে। তিনি জরুরি ভিত্তিতে ঝড়ে ক্ষতিগ্রস্ত টিনশেড ঘরটি পুনরায় নির্মাণ করে শিক্ষার্থীদের পাঠদানের ব্যবস্থা করে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ জামালপুরের জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে আকুল আবেদন জানিয়েছেন।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, একটিমাত্র ঘর হওয়ায় শ্রেণিকক্ষে কষ্ট করে বসতে হতো। জায়গা সংকুলান না হওয়ায় পড়াশোনায় ঠিকমত মন বসে না। এতে লেখাপড়ার ক্ষতি হয়। ঝড়ে ঘরটি ভেঙে পড়ায় আমরা এখন কোথায় যাবো। শিক্ষার্থীরাও দ্রুত সময়ের মধ্যে এই বিদ্যালয়ে একটি পাকা ভবন নির্মাণ করে দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে।

Share This:

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com