Tuesday, March 26, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

জীবনের পড়ন্ত বেলায় স্নাতকোত্তর!

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comজীবন আছে বলেই আমরা বেঁচে আছি। আর এই জন্যই তো কত কিছু করতে হয় আমাদের। এই ছোট্ট জীবনে কিছু পূর্ণ হয় আবার অনেক কিছুই অপূর্ণ থেকে যায়। আর এ নিয়েই চলছে আমাদের জীবন। তার ভেতরও অনেকেই অনেক কিছু করতে চায়, তা হয়তো সময়কালে হয়ে উঠেনা। আর সেজন্যই বয়সের পড়ন্ত বেলাতে হলেও সে কাজ করে যেতে চায় এ মন। আর এমনই এক বিরল ঘটনা ঘটলো ভারতে।

৯৮ বছর বয়সে এক ব্যক্তি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। ওই ব্যক্তির নাম রাজ কুমার। ভারতের বিহারের নালন্দা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে চলতি বছরে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন তিনি।

পিটিআইয়ের খবরে বলা হয়েছে, পাটনার নালন্দা উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তনে মেঘালয়ের গভর্নর গঙ্গা প্রসাদ উপস্থিত ছিলেন। কৃতী শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন তিনি। অশীতিপর রাজ কুমারের হাতেও সনদ তুলে দেন মেঘালয়ের গভর্নর।

স্নাতকোত্তর ডিগ্রি পাওয়ার পর সাংবাদিকদের রাজ কুমার বলেন, ‘আমি আজ খুব খুশি। আমি অনেক পরিশ্রম করেছি। স্নাতকোত্তর শেষ করার স্বপ্ন অবশেষে পূরণ করতে পেরেছি আমি। তরুণদের পড়াশোনায় মনোযোগ দেয়া উচিত। শুধু ক্যারিয়ারের পেছনে ছুটলে হবে না।’

আগ্রা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৩৮ সালে স্নাতক শেষ করেছিলেন রাজ কুমার। ১৯৪০ সালে তিনি আইন বিষয়ে এলএলবি ডিগ্রি অর্জন করেন। কিন্তু জীবিকার তাগিদে কর্মজীবন শুরু করায় স্নাতকোত্তর ডিগ্রিতে ভর্তি হতে পারেননি তিনি। ঝাড়খন্ডের ক্রিশ্চিয়ান মিকা ইন্ডাস্ট্রিতে ‘আইন কর্মকর্তা’ হিসেবে কাজ শুরু করেছিলেন রাজ কুমার। ১৯৮০ সালের দশকে তিনি ব্যবস্থাপক হিসেবে অবসর নেন।

Share This:

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com