Wednesday, October 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

টুইটার নারীর ক্ষমতায়ন মাধ্যমে

তথ্য-প্রযুক্তি ডেস্কঃ সোনারদেশ২৪ডটকমঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার নারীর ক্ষমতায়নের মাধ্যমে যেকোন ধরনের বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য নতুন একটি ক্যাম্পেইন চালু করেছে।

হ্যাশট্যাগ ব্যবহার করে #পজিশনঅবস্ট্রেংথ (#PositionOfStrength) নামক ক্যাম্পেইনটি গত শুক্রবার ভারতে চালু করা হয়। ইতিমধ্যেই এটি অস্ট্রেলিয়া এবং আয়ারল্যান্ডে চালু করা হয়েছে।

অনলাইনে লিঙ্গ সমতার সেতু তৈরিতে এবং পরবর্তী প্রজন্মের নারী নেতৃত্বকে সমাজে প্রভাবশালী ভূমিকা রাখায় অনুপ্রেরণা দেয়ার জন্য এই ক্যাম্পেইনটি চালু করা হয়েছে।

টুইটার ইন্ডিয়ার পাবলিক পলিসি প্রধান মাহিমা কাউল বলেন, ‘মজুরির ক্ষেত্রে লিঙ্গগত বৈষম্য, শিশু যত্ন, পারিবারিক সহিংসতা, স্বাস্থ্যসেবা ইত্যাদি ক্ষেত্রে নারীরা আগে থেকেই টুইটারের মাধ্যমে অন্য নারীদের সচেতন করার কাজ করে আসছেন বলে আমরা জানতে পেরেছি।’

তিনি বলেন, ‘#পজিশনঅবস্ট্রেংথ কর্মসূচির মাধ্যমে আমরা নারীর ক্ষমতায়নের আন্দোলন জোরদার করতে পারি এবং নিরাপত্তা ও আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করার জন্য নারীর কন্ঠকে জাগ্রত করতে পারি।’

টুইটারের ‘গ্লোবাল ট্রাস্ট অ্যান্ড সেফটি আউটরিচ’ এর প্রধান প্যাট্রিসিয়া কার্টেস জানান, টুইটারে নারী ব্যবহারকারীদের প্রতি যদি কেউ অবমাননাসূচক মন্তব্য করে তবে মিউট(মূক), ব্লক এবং রিপোর্টের মাধ্যমে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিধান চালু করেছে টুইটার কর্তৃপক্ষ।

এছাড়া নিরাপত্তা এবং আত্মবিশ্বাসের সঙ্গে স্থানীয় নারীদের শিক্ষা নিশ্চিত করতে টুইটার কর্তৃপক্ষ হিন্দিতে সেফটি সেন্টার চালু করেছে।

কার্টেস জানান, এশিয়ায় প্রথম দেশ হিসেবে ভারতেই হিন্দিতে সেফটি সেন্টার চালু করা হয়েছে। পরবর্তীকালে বাজারের গুরুত্ব বুঝে অন্যান্য দেশেও এটা চালু করা হবে।

সূত্র: এনডিটিভি

Check Also

sonardesh24.com

নওগাঁয় দুটি ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন

নওগাঁ প্রতিনিধিঃ সোনারদেশ২৪: নওগাঁর মহাদেবপুরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর অবশেষে আত্রাই নদীর শিবগঞ্জঘাট ও ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com