Sunday, April 21, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

ঠাকুরগাঁও শহরের সেনুয়া ব্রীজ এখন ঝুঁকিপূর্ণ বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা

ঠাকুরগাঁও প্রতিনিধি : সোনারদেশ২৪ডটকমঃ

ঠাকুরগাঁও শহরের উত্তর দিকে অবস্থিত সেনুয়া নদী। এ নদীর উপর রয়েছে একটি বেইলী ব্রীজ। আর এ বেইলী ব্রীজের উপর দিয়ে যাতায়াত করে সদর উপজেলার আকচা, রাজাগাঁও,বড়গাঁও,দেবীপুর,রাধানগর এলাকার বাসিন্দারা ঠাকুরগাঁও জেলা শহরে যাতায়াত করে। কিন্তু এ বেইলী ব্রীজের যে অবস্থা বিরাজ করছে এটি যে কোন সময় ভেঙ্গে গিয়ে বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কায় যাতায়াত করছে লোকজন। কারন এ ব্রীজটি খুব নড়বড়ে। তবুও জীবনের ঝুঁকি নিয়ে ৫টি ইউনিয়নের প্রায় ২ লক্ষাধিক মানুয় যাতায়াত করছে।কর্তৃপক্ষ ঝুকিঁ পূর্ণ এই ব্রীজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষিদ্ধ করলেও সে ’’সাবধান বাণী’’ কাজে আসছে না।

এছাড়াও পাটিয়ডাঙ্গী ও ফাড়াবাড়ি হাটে মালামাল নিয়ে হাটুরেরা যাতায়াত করে। শহরের রিভারভিউ উচ্চ বিদ্যালয়,সিএম আইয়ুব বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫শতাধিক শিক্ষার্থী ব্রীজের উপর দিয়ে যাতায়াত করে। সদর উপজেলার উত্তরের ৫টি ইউনিয়নের ২ লক্ষাধিক মানুষের চলাচলের একমাত্র ব্রীজ এটি। প্রায২০/২৫বছর আগে মানুষ এ নদীর উপর বাশেঁর সাঁকো তৈরী করে বর্ষা মৌসুমে যাতায়াত করত। কেউ কেউ নৌকায়ও যাতায়াত করত।

পরবর্তীতে সড়ক ও জনপদ বিভাগ এ নদীর উপর একটি বেইলী ব্রীজ নির্মান করে। পরে বেইলী ব্রীজসহ রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের কাছে হস্তান্তর করা হয়। কিন্তু এলজিইডি দীর্ঘ দিনেও ব্রীজটি মেরামত করেনি। এখন ব্রীজটি জরাজীর্ণ হয়ে ঝুঁকি পূর্ণ হয়ে পড়েছে। এর লোহারপাত মরিচা ধরে পাতলা ও ফাঁকা হয়ে গেছে। ব্রীজে যানবাহন উঠলে ব্রীজটি দুলতে থাকে। আর এতে যে কোন দিন ব্রীজটি ভেঙ্গে পড়ে দূঘর্টনায় পড়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ জানান,এই বেইলী ব্রীজের স্থলে নতুন একটি ব্রীজ নির্মানের প্রস্তাব উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হলেও তা অনুমোদন হয়নি।

Share This:

Check Also

sonardesh24.com

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com