Thursday, October 18, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

তাড়াশের মান্নান নগর-রানীহাট সড়ক চলাচলের অনুপযোগী

স্টাফ রিপোর্টারঃসিরাজগঞ্জঃসোনারদেশ২৪:

sonardesh24.comসিরাজগঞ্জের তাড়াশের মান্নান নগর-রানীহাট সড়কের ২৩ কিলোমিটার জুড়ে কার্পেট উঠে সৃষ্টি হয়েছে ছোট-বড় হাজারও খানা খন্দের। ফলে বন্ধ হয়ে গেছে সব ধরনের যানবাহন চলাচল।

সরেজমিনে দেখা গেছে, কোথাও কোথাও ১০-১৫ ফুট লম্বা গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে এসব গর্তে দিনের পর দিন পানি জমে থাকছে। আর পানি শুকালে পরিণত হচ্ছে কাঁদার। দেখে বোঝার উপায় নেই এটি কোন পাকা সড়ক।

অসংখ্য খানাখন্দে ভরা কর্দমাক্ত সড়ক দিয়ে যে কোন ধরনের যান চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটে চলাও দুষ্কর হয়ে পড়েছে। বাধ্য হয়ে ৩০ কি: মিঃ পথ ঘুরে কাটাগারি-তাড়াশ সড়ক দিয়ে যাতায়াত করছেন লাখো মানুষ।

হতাশা আর ক্ষোভ প্রকাশ করে এ জনপদের আব্দুল গফুর ও হাফিজুর রহমান সহ অনেকে বলেন, কৃষি ফসলাদি পরিবহন ও ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে ব্যবহৃত মান্নান নগর-রানীহাট সড়কটির বেশ গুরুত্বপূর্ণ। অথচ কার্পেট উঠে খানাখন্দের সৃষ্টি হওয়ায় বেশ কিছুদিন ধরে চলাচল করতে পারছেনা কেন ধরনের পরিবহন।

বগুড়া ও সিংড়া হয়ে নাটোর পর্যন্ত সংযোগ থাকার জন্য দীর্ঘ রুটের সড়কটি দিয়ে দিন রাত ২৪ ঘণ্টাই বিভিন্ন যানবাহন চলাচল করে করতো। বছরের পর বছর ধরে গুরুত্বপূর্ণ সড়কটি বেহাল অবস্থায় পড়ে থাকলেও সংস্কারের কোন উদ্যোগ নেই। আঞ্চলিক এ সড়কটির দু’পাশে রয়েছে অতি গুরুত্বপূর্ণ বিনসাড়া হাট, গুল্টা হাট, রাণীর হাটসহ বেশ কয়েকটি প্রসিদ্ধ হাট-বাজার।

সড়কটির যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ার কারণে আসানবাড়ি, বিনসাড়া, কাজিপুর, মালশিন, বলভা, পেঙ্গুয়ারী, শিবপুর, বৌদ্দনাথপুর, বস্তুল, রানীদিঘী, গুল্টা, তালম, চৌড়া, মানিকচাপর, গোন্তা, রানীহাটসহ আশপাশের কমপক্ষে ৩০ থেকে ৪০ গ্রামের লাখ লাখ মানুষ চরম বিপাকে পড়েছেন।

জেলা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডা. মো. আহাদ উল্লাহ জানিয়েছেন, তাড়াশ-রানীহাট আঞ্চলিক সড়কের প্রকল্প অনুমোদন হয়ে গেছে। এক থেকে দেড় মাসের মধ্যই টেন্ডার সম্পন্ন হবে এবং খুব শীঘ্রই সড়কটির সংস্কার কাজ শুরু হবে।

Check Also

sonardesh24.com

মৃত্যুর ৭ মিনিটে আগেই খাশোগিকে টুকরো টুকরো করা হয়

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে হত্যা করা সৌদি আরব থেকে নির্বাসিত সাংবাদিক জামাল ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com