Wednesday, February 20, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

দ্বিপাক্ষিক সফরে অস্ট্রিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comপ্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৯ মে দ্বিপাক্ষিক সফরে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা যাচ্ছেন। দ্বিপাক্ষিক এ সফরে ইন্টারন্যাশনাল এটোমিক এনার্জি এজেন্সির (আইএইএ) সম্মেলনেও যোগ দেবেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সংবাদের সত্যতা নিশ্চিত করে জানিয়েছে, আগামী ৩০ মে থেকে ১ জুন পর্যন্ত আইএইএ’র ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন দ্যা আইএইএ টেকনিক্যাল কোঅপারেশন প্রোগ্রাম: সিক্সটি ইয়ারস অ্যান্ড বিয়ন্ড- কন্ট্রিবিউটিং টু ডেভেলপমেন্ট’ শীর্ষক মূল সম্মেলনে যোগ দিবেন প্রধানমন্ত্রী।

এ সম্মেলনটি আইএইএ ৬০ বছর পূর্তি উপলক্ষে সদস্য রাষ্ট্রগুলো এবং অংশিদারদের মধ্যে কারিগরি সহযোগিতা বৃদ্ধির জন্য আয়োজন করা হয়েছে। এ সম্মেলনের মাধ্যমে সদস্য রাষ্ট্রগুলো এবং অংশিদারদের মধ্যে কারিগরি সহযোগিতা ক্ষেত্রে টেকশই উন্নয়ন, পরবর্তি অংশিদারিত্বের সুযোগ নিয়ে আলোচনা এবং কারিগরি সহযোগিতাকে এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা হবে। সম্মেলনে যোগ দিতে ২৯ শে মে ভিয়েনা যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি অষ্ট্রিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরটি নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা  বলেন, সফরটি ছিল মূলত আইএইএ সম্মেলনে যোগ দেয়া। পাশাপাশি এটিকে দ্বিপাক্ষিক সফরে রুপ দিতে কাজ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে অস্ট্রিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন। দুই দেশের সম্পর্কের সম্ভাব্য বিষয়গুলো নিয়ে কাজ চলছে। ৩ থেকে ৪টি সমঝোতা বা চুক্তি এ সফরে হতে পারে বলেও জানান তিনি।

Check Also

sonardesh24.com

পাকিস্তানে ২০ বিলিয়ন ডলার বিনিয়োগ চুক্তিতে স্বাক্ষর সৌদি যুবরাজের

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান দুই দিনের সফরে পাকিস্তানে আছেন। এ সফরের ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com