Sunday, December 16, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

নকিয়ার ৭.১ ফোনটির বিশেষত্ব

তথ্য ও প্রযুক্তি ডেস্কঃ সোনারদেশ২৪:

sonardesh24.comফিনিশ প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল তাদের ৭.১ স্মার্টফোনটি উন্মোচন করেছে। প্রতিষ্ঠানটি বলছে, এটাই তাদের প্রথম ডিভাইস যেটাতে ‘পিওরডিসপ্লে’ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

বৃহস্পতিবার লন্ডনে ফোনটির আনুষ্ঠানিক উন্মোচন অনুষ্ঠান হয়েছে। ইউরোপের দেশগুলোতে অবশ্য ফোনটির দাম ভিন্ন হবে। এটা নির্ভর করবে কোথায় বসবাস করা হচ্ছে তার ওপর। সেখানে দাম ২৯৯ ইউরো থেকে ৩৪৯ ইউরোর মধ্যে হবে বলে জানিয়েছে এইচএডি গ্লোবাল।

তবে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে কবে নাগাদ ডিভাইসটি পাওয়া যাবে সে সম্পর্কে কিছু বলেনি এইচএমডি গ্লোবাল। নকিয়া ৭.১ ফোনটি চলবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ আপডেট ওয়ানে। এর মানে এটি নিয়মিত সিকিউরিটি আপডেট পাবে।

পিওরডিসপ্লে প্রযুক্তি স্মার্টফোনে প্রিমিয়াম ভিডিও দেখার সুবিধা রয়েছে। নকিয়া ৭.১ ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট। তিন জিবি র‍্যাম ৩২ জিবি রম, চার জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের সংস্করণে পাওয়া যাবে ফোনটি।

ডিভাইসটির পিছনে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা, সঙ্গে ফেইস ডিটেকশন, অটো ফোকাস থাকছে। যা কম এবং বেশি আলো বুঝে ছবি তুলতে পারবে।

ইউএসবি টাইপ সি পোর্ট চার্জিংসহ রয়েছে ফাস্ট চার্জিং যা মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করবে। দীর্ঘ ব্যাকাপ দিতে ফোনটিতে ৩০৬০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকছে বলে জানায় এইচএমডি গ্লোবাল।

Check Also

sonardesh24.com

বিজয় দিবসের নাটক ‘আত্মজ’

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪: মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘আত্মজ’। মহান বিজয় দিবস উপলক্ষে ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com