Thursday, October 18, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

নর্দানে আইসিইউতে রেখে অতিরিক্ত টাকা আদায়

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comসড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত রোগীকে আইসিইউতে রেখে অতিরিক্ত টাকায় আদায়ের অভিযোগ উঠেছে রাজধানীর ধানমণ্ডির নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের বিরুদ্ধে। এমনকি বিল পরিশোধ করতে দেরি হওয়ায় রোগীর স্বজনদের দেখে নেয়ারও হুমকি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে পুলিশের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা হয়।

এর আগেও গত ৪ জুলাই বিভিন্ন অভিযোগে হাসপাতালটিকে জরিমানা করেছিল র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

জান্নাতুল নামে রোগীর এক স্বজন জানায়, শুক্রবার (১৩ জুলাই) সকালে রাজা (২৫) নামে তার আত্মীয় কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত হয় অবস্থায় কুমিল্লার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। পরে সেখান থেকে গতকাল রাতেই তাকে রাজধানীর নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের পাঠানো হয়। নর্দান হাসপাতালে পৌছানোর পরই হাসপাতাল কর্তৃপক্ষ তাকে আইসিউতে ভর্তি করে এবং চিকিৎসা শুরু করে। রাজধানীতে কোনো স্বজন না থাকায় তার স্ত্রী এবং পরিবারের অন্য সদস্যরা ভোরে ঢাকায় পৌছায়। পরে সকাল ১০টার দিকে রোগীর স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষকে জানায় তারা যেন দ্রুত বিল করে রাজাকে ছেড়ে দেয়। কারণ যে চিকিৎসার খরচ তা বহন তাদের সম্ভব না। সেই অনুযায়ী তারা বিকাশের মাধ্যমে এলাকা থেকে টাকা সংগ্রহ করে এবং তা উত্তোলন করতে হাসপাতালের বাইরে যায়। এসে টাকা দিতে গেলে হাসপাতাল থেকে জানানো হয় তার রোগীর শারীরিক অবস্থা ভালো না। এখানে তাকে আইসিউতে রাখতে হবে।

তিনি আরও জানান, রোগীর স্বজনরা অনেক বার রিলিজের কথা বলার পর হাসপাতাল কর্তৃপক্ষ দেড়টার দিকে বলে আপনাদের ৩২ হাজার টাকা বিল দিতে হবে। তখন আমরা বলি ১৬ হাজার টাকা বিল হবার কথা তা বেড়ে ডাবল হল কেন। এসময় তারা বলে আপনারা ১২টার আগে রোগীর রিলিজ করেননি, তাই বিল ডাবল হয়েছে। পরে অনেক আকুতি মিনতি করার পরও তারা বিল না কমিয়ে পুলিশ দিয়ে ধরিয়ে দেয়া হবে বলে হুমকি দেয়।

জান্নাতুল জানান, বিষয়টি নিয়ে আমি ধানমন্ডি থানার ওসির নম্বরে কল দিয়ে বিস্তারিত বলি। পরে তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি সমাধানের কথা বলেন। কিন্তু তাতেও কর্তৃপক্ষ রাজি হয়নি। তারা বলে ওসির চেয়ে বড় অফিসার আমাদের আছে। দেখি বিল না দিয়ে কি করেন। এসময় রাজার সকল চিকিৎসা বন্ধ করে রাখে তারা। তিনি বলেন কোনো কারণ ছাড়া তারা রাজাকে আইসিউতে রাখা হয়েছিল। পরে ২২ হাজার টাকা দিয়ে রাত ১০টার দিকে তারা হাসপাতাল থেকে ছাড়া পান।

ধানমন্ডির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লতিফ বিশ্বাস জানান, আমাকে ফোন করে একজন জানান তার স্বজনকে কোনো কারণ ছাড়া দ্বিগুণ বিল করে হাসপাতালে আটকে রাখা হয়েছে। আমি কর্তৃপক্ষকে বলেছিলাম গরীব মানুষ বিষয়টি সমাধান করে দেন কিন্তু তারা তা না করে তাদেরকে হুমকি-ধামকি দেয়। পরে থানা থেকে অফিসার পাঠিয়ে বিষয়টি সমাধান করা হয়েছে।

এর আগে অনুমোদনহীনভাবে ও ভুল পদ্ধতিতে রক্ত সংগ্রহ করার অভিযোগে নর্দান মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। হাসপাতালটিতে কারা রক্ত দিতো ও কাকে রক্ত দেয়া হয়েছে, এ বিষয়ে কোনো তথ্য ছিল না। তা ছাড়া তাদের অপারেশন থিয়েটারটি নোংরা ও অপরিচ্ছন্ন ছিল।

Check Also

sonardesh24.com

মৃত্যুর ৭ মিনিটে আগেই খাশোগিকে টুকরো টুকরো করা হয়

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে হত্যা করা সৌদি আরব থেকে নির্বাসিত সাংবাদিক জামাল ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com