Monday, February 18, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

পাকিস্তানে ফেসবুকে ধর্ম অবমাননার দায়ে প্রথম মৃত্যুদণ্ড

আন্তর্জাতিক ডেস্কঃসোনারদেশ২৪:

sonardesh24.comসামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ম অবমাননাকর বিষয় পোস্ট করার অভিযোগে পাকিস্তানে সংখ্যালঘু এক শিয়া মুসলিমকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির সন্ত্রাসবিরোধী আদালত। ধর্ম অবমাননা তথা ব্লাসফেমি আইনে অভিযুক্ত এই প্রথম কোনো পাকিস্তানির বিরুদ্ধে দেশটির আদালত মৃত্যুদণ্ডের রায় দিলো।

অতীতে সাইবার অপরাধে অভিযুক্তদের মধ্যে এটি সবচেয়ে কঠোর সাজা। অতীতে ব্লাসফেমি আইনে অভিযুক্ত কোনো ব্যক্তির মৃত্যুদণ্ড কখনোই কার্যকর করেনি পাকিস্তান।

দেশটির পাঞ্জাব প্রদেশের বাহাওয়ালপুর জেলার সন্ত্রাসবিরোধী আদালতের বিচারক শাবির আহমেদ ৩০ বছর বয়সী অভিযুক্ত তৈমুর রাজার বিরুদ্ধে ওই রায় দেন। এর আগে ফেসবুকে ধর্ম অবমাননাকর বিষয় পোস্ট করার অভিযোগে সন্ত্রাসবিরোধী আদালত তাকে দোষী সাব্যস্ত করেন।
পাঞ্জাব পুলিশের সন্ত্রাসবিরোধী বিভাগের তথ্য বলছে, লাহোর থেকে ২০০ কিলোমিটার দূরের ওকারা থেকে গত বছর রাজাকে গ্রেফতার করা হয়। রাজার এক সহকর্মী তার বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ দায়ের করেছিলেন।

৯৭ শতাংশ মুসলিম জনগোষ্ঠীর পাকিস্তানে ব্লাসফেমি অত্যন্ত স্পর্শকাতর একটি ইস্যু। দেশটির ধর্ম অবমাননার বিরুদ্ধে কঠোর আইন রয়েছে। দেশটির ব্লাসফেমি আইনের বিরুদ্ধে আন্তর্জাতিক বিভিন্ন মানবাধিকার সংগঠন পাকিস্তান সরকারের তীব্র সমালোচনা করেছে। ব্যক্তিগত স্বার্থে এই আইনের ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে মানবাধিকার সংগঠনগুলোর।

Check Also

sonardesh24.com

সংরক্ষিত নারী আসনে চট্টগ্রামের চার এমপি

চট্টগ্রাম প্রতিনিধিঃ সোনারদেশ২৪: একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বৃহত্তর চট্টগ্রামের চার নারী বিনা প্রতিদ্বন্ধিতায় ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com