Saturday, January 19, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

বাঙালি-অবাঙালির মেলবন্ধনে স্পেনে বসন্ত উৎসব

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comবসন্তের রঙ প্রকৃতি থেকে ছড়িয়ে পড়ে মানুষের মনে। হৃদয়ে জেগে ওঠা নতুনের সেই আনন্দে মেতে বসন্তকে বরণ করে নেওয়াটা হলো বাঙালির শত বছরের ঐতিহ্য। কিন্তু বসন্ত যে কেবল বাঙালির মনেই দোলা দেয় না, এর আবেদন যে বিশ্বজনীন, তারই স্বাক্ষর রাখল এসোসিয়েশন ভালিয়েন্তে বাংলা আয়োজনে উদযাপিত বসন্ত উৎসব (ফেস্টিভ্যাল ফাল্গুন বাংলা ২০১৮)।

মাদ্রিদ সিটি করপোরেশনের সহযোগিতায় বাংলাদেশী মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলা এই বসন্ত উৎসব ফেস্টিভ্যাল ফাল্গুন বাংলা আয়োজন করে। আয়োজনটি উপস্থিত সকলকে কিছুটা সময়ের জন্য হলেও আপ্লুত করে। উৎসবে সিটি করপোরেশনের কর্মকর্তাসহ প্রবাসী বাংলাদেশীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

শনিবার সন্ধ্যায় স্পেনের রাজধানী মাদ্রিদের সেন্ট্রো কমিউনিটারি ক্যাসিনো দে লা রেইনা হলে অনুষ্ঠিত এ উৎসবে বাঙালির বসন্ত উদযাপন বহুজাতিকতার নতুন মাত্রা লাভ করেছে। দর্শকের হৃদয় জয় করে নেয়া এ অনুষ্ঠানে বাংলা নাচ-গানের সাথে ছিল মাদ্রিদ প্রবাসী বাংলাদেশী নারীদের উদ্যোগে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবে দেশের ঐতিহ্যবাহী পুলি, ভাপা, দুধ চিতই, পাটিসাপটা, প্যারা, জিলাপি ও সাজের পিঠাসহ হরেক রকমের পিঠার পসরা সাজিয়েছিলেন সর্বস্তরের মাদ্রিদ প্রবাসী বাংলাদেশী নারীরা।

উৎসবের উদ্বোধন করেন কমিউনিটি নেতা ও বাংলাদেশ মসজিদের সভাপতি খোরশেদ আলম মজুমদার। পরিচালনা করেন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী। উপস্থিত ছিলেন রেড ইন্টার লাভাপিয়েসের প্রেসিডেন্ট পেপা টরেস, এনজিও ইন্টারনেশনাল অসফান এর কর্মকর্তা মিরকাপিয়েছ খোয়ান, বানেছা,  গ্রেটার সিলেট এর সভাপতি লুৎফুর রহমান, ব্যাবসায়ী আবুল হোসেন ও রমিজ উদ্দিন প্রমুখ।

ফেস্টিভ্যাল ফাল্গুন বাংলা ও পিঠা উৎসবের আয়োজকদের মধ্যে তানিয়া সুলতানা ঝরনা, লুনা আলম আখি, জান্নাত শিউলি, মারুফা আরেফিন, সেতু হাসান, নিগার সুলতানা প্রমুখ।

এসোসিয়েশন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী বলেন, দেশের আবহমান সংস্কৃতি আর ঐতিহ্যকে এগিয়ে নেওয়া আর সেই সঙ্গে বিদেশের মাটিতে নতুন প্রজন্মকে দেশের আবহমান কালের সংস্কৃতিকে পরিচয় করিয়ে দেওয়াই এই ধরনের পিঠা উৎসব ও সামাজিক অনুষ্ঠানের আয়োজন। তা ছাড়া আমাদের নারীরা কোনো না কোন ভাবে কর্মজীবী তাই পরিবার পরিজন নিয়ে সবাই একসঙ্গে হওয়ার আনন্দটা সব সময় অন্যরকম।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন নিশাত, সান্তা ও ভরসা।

Check Also

sonardesh24.com

বাংলাদেশে ঢুকে অস্ত্র ফেলে পালাল বিএসএফ

লালমনিরহাট প্রতিনিধিঃ সোনারদেশ২৪: আবারও বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে গ্রামবাসীদের ধাওয়ায় অস্ত্র ফেলে পালাল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com