Thursday, February 21, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

বাতিল হচ্ছে সিটিসেলের লাইসেন্সও

সোনারদেশ২৪:ডেস্কঃ

sonardesh24.comদেশের সবচেয়ে পুরনো মোবাইল ফোন অপারেটর সিটিসেলের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি। বিষয়টি চূড়ান্ত অনুমোদনের জন্য সরকারের কাছে সুপারিশ করেছে কমিশন।

সূত্রমতে কমিশন বৈঠকে অপারেটরটির লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নেওয়ার পর গত ৮ জুন সুপারিশটি মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এর আগে ২০১৬ সালের ২০ অক্টোবর বিটিআরসি সিটিসেলের স্পেকট্রাম বরাদ্দ স্থগিত করে দিলে সিটিসেল সুপ্রিম কোর্টে আপিল করে। আপিল বিভাগ বিটিআরসিকে স্পেকট্রাম খুলে দেয়ার আদেশ দেন। ৬ নভেম্বর সিটিসেলের স্পেকট্রাম ফিরিয়ে দেয়া হয়। খুলে দেয়া হয় অপারেটরটির নেটওয়ার্ক অপারেশন সেন্টারও (এনওসি)। স্পেকট্রাম ফিরে পেয়ে পুনরায় চালু হওয়া সিটিসেল আর আগের অবস্থায় ফিরতে পারেনি।

মূলত পুরনো বকেয়া পরিশোধ না করা এবং আদালতের নির্দেশ অনুসারে চলতি পাওনা, যেমন স্টেকট্রাম ফ্রি ও লাইসেন্স ফি পরিশোধ না করার পাশাপাশি লাইসেন্সের শর্তভঙ্গ করার অভিযোগ আনা হয়েছে অপারেটরটির বিরুদ্ধে।

এসব কারণ দেখিয়ে লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত অনুমোদনের জন্য সরকারের কাছে সুপারিশ পাঠিয়েছে বিটিআরসি। এদিকে টেলিযোগাযোগ মন্ত্রনালয় সূত্রে জানা গেছে, আগামী কয়েক দিনের মধ্যেই এই বিষয়ে সিদ্ধান্ত নিয়ে তারা শীঘ্রই তা বিটিআরসিকে অবহিত করবে।

এই বিষয়ে বিটিআরি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ জানান, বিটিআরসি টেলিযোগাযোগ আইনের ৪৬ ধারা ভঙ্গ করেছে। তাই সরকার লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত অনুামোদন করলে তারা সিটিসেলের এই স্পেকট্রাম নিলামে তুলবেন।

অপরদিকে বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক এমএ তালেব হোসেন বলছেন, ‘আমরা এখনও সিটিসেল থেকে সন্তুষ্ট হওয়ার মতো কোনো রেসপন্স পাইনি। তাই কমিশন বৈঠকে সিটিসেলের লাইসেন্স বাতিলের বিষয়টি আবারও উত্থাপন করা হয়েছে এবং আমরা ফর্মালি লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। এই বিষয়ে অনুমতি পেতে টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে চিঠিও দেওয়া হয়েছে। সেখান থেকে গ্রীণ সিগন্যাল পেলে আমরা সিটিসেলের লাইসেন্স বাতিল করব।

 

Check Also

sonardesh24.com

‘শীর্ষ’ তকমা লাগা চার নায়িকা এখন বেকার!

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪: শাবানা, ববিতা, সুচরিতা,অলিভিয়া পরবর্তীতে মৌসুমি, শাবনূরের নামে চলচ্চিত্র একসময় চললেও বর্তমানে সেই ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com