Wednesday, January 23, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

বিরল হীরার সন্ধান মিললো কানাডায়

সোনারদেশ২৪: ডেস্কঃ

sonardesh24.comকানাডার এক হীরার খনিতে বিরল এক হীরার টুকরা পাওয়া গেছে। এ হীরাটি ৫৫২ ক্যারেটের। মুরগির ডিমের মতো দেখতে এ হীরার রঙ হলুদ। এ রঙের হীরা উচ্চমূল্যের হয়ে থাকে।

‘ডমিনিয়ন ডায়মন্ড মাইনস’ ও ‘রিও টিনটো’ গ্রুপের বিশেষজ্ঞরা খনি থেকে এটি উত্তোলন করেন। কানাডার ইতিহাসে এ পর্যন্ত সন্ধান পাওয়া হীরকখণ্ডের মধ্যেই এটিই সবথেকে বড়।

কানাডায় পাওয়া হীরাটি এই শতকের সপ্তম বৃহৎ মাপের। বিশ্বের সবচেয়ে বড় আকৃতির ৩০টি হীরার মধ্যে অন্যতম এটি। সাধারণত আফ্রিকার খনিগুলোতে এমন ধরনের হীরা পাওয়া যায়। এর আগে কানাডার খনি থেকে সবচেয়ে বড় যে হীরাটি পাওয়া গিয়েছিল, নতুন হীরকখণ্ডটি তার থেকে প্রায় তিন গুণ বড়।

শিগগিরই এ হীরার নিলাম হাঁকা হবে বলে জানিয়েছে রিও টিনটো গ্রুপ। বিশেষজ্ঞদের মতে, সোনার মতো হলুদ রঙের দুষ্প্রাপ্য হীরকখণ্ডটি মূল্যের দিক থেকেও দুর্মূল্য।

ডমিনিয়ন ডায়মন্ড মাইনস অ্যান্ড রিও টিনটো গ্রুপের সিইও শ্যেন ডার্গিন জানিয়েছেন এই হিরেটি অলঙ্কার হিসেবে ব্যবহারের যোগ্য। এর আনুমানিক দাম কত হতে পারে তা নিয়ে এখনই কোনও মন্তব্য করতে নারাজ তিনি।

তার মতে, এই হীরকখণ্ডটির রুক্ষতা কমানোর পর তার শরীরের প্রকৃতি ও কোন পদ্ধতিতে তা কাটা হচ্ছে সে সবের উপর নির্ভর করবে এর দাম।তবে এই দাম যে বিশ্বের সেরা পাথরগুলির মধ্যে অন্যতম হবে তা নিয়ে একপ্রকতার নিশ্চিত তিনি।

Check Also

sonardesh24.com

কৃষ্ণ সাগরে মালবাহী ২ জাহাজে আগুন, নিহত ১১

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: কৃষ্ণ সাগরে তানজানিয়ার মালবাহী দুইটি জাহাজে আগুন ধরে ১১ জন নিহত হয়েছেন। তবে জীবিত ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com