Sunday, March 24, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মনিরুজ্জামান মিঞা আর নেই

ঢাকা:সোনারদেশ২৪ডটকম:

sonardesh24.comবিশিষ্ট শিক্ষাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মনিরুজ্জামান মিঞা  আর নেই। ১৩ জুন  সোমবার দুপুর ১২টার দিকে  রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহে— রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।অধ্যাপক মনিরুজ্জামান মিয়াকে গুরুতর অসুস্থ অবস্থায় রোববার হাসপাতালে ভর্তি করা হয় এবং সোমবার দুপুর ১২টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক মনিরুজ্জামান মিঞা অবিবাহিত ছিলেন। তিনি ১৯৩৫ সালে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায় জন্মগ্রহণ করেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে এম.এ সম্পন্ন করেন। ১৯৬১ সালে ফ্রান্সে গিয়ে উচ্চতর ডিগ্রি নেন মনিরুজ্জামান। পাঁচ বছর পর দেশে ফিরে যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগে।

এইচ এম এরশাদ সরকারের শেষ বছর ১৯৯০ সালের মার্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব দেওয়া হয় অধ্যাপক মনিরুজ্জামানকে। ১৯৯২ সালের অক্টোবর পর্যন্ত তিনি ওই দায়িত্বে ছিলেন। পরে তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়া তাকে রাষ্ট্রদূত করে সেনেগালে পাঠান। এরপর ২০০১ সালে বিএনপি আবারও ক্ষমতায় এলে মনিরুজ্জামান মিঞাকে জাতীয় শিক্ষানীতি প্রণয়ন কমিটির চেয়ারম্যান করা হয়। পরে ইবাইস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলাদা শোকবার্তায় মনিরুজ্জামান মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।  তারা প্রয়াত এ শিক্ষকের প্রতি ‘গভীর শ্রদ্ধা’ জানিয়ে ও তার আত্মার মাগফিরাত কামনা করেছেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, অকৃতদার মনিরুজ্জামান মিঞার মরদেহ সোমবার হাসপাতালের হিমঘরে রাখা হবে। মঙ্গলবার জোহরের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এবং আছরের পর গুলশানের আজাদ মসজিদে জানাজা শেষে বনানীতে বাবার কবরে তাকে দাফন করা হবে।

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com