Thursday, December 13, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

বিশ্বজুড়ে তোলপাড় ফেলা পানামা পেপারস, আবারও আলোচনায় বচ্চন

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪ডটকমঃ

বিশ্বজুড়ে তোলপাড় ফেলা পানামা পেপারস যখন প্রথম ফাঁস হয়, তখন সেখানে বলিউডের বিগ বি অমিতাভ বচ্চনের নাম ছিল। কিন্তু পরবর্তীকালে বিষয়টি তিনি অস্বীকার করলে, এই ব্যাপারে মিডিয়া তেমন কোনো উচ্চবাচ্য করেনি। এখন আবার বলা হচ্ছে, অফশোর কোম্পানির সঙ্গে অমিতাভের যোগাযোগের নতুন প্রমাণ পাওয়া গেছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বলিউড কিংবদন্তি বলেন, ‘আমি কখনও এই কোম্পানিগুলোর বোর্ড ডিরেক্টর  ছিলাম না।  আমার নাম কিভাবে এই কোম্পানিগুলোর সঙ্গে জড়ানো হচ্ছে তা আমি নিজেও জানতে চাই।’

ভারতে পানামা পেপার্স তদন্তে যুক্ত ইন্ডিয়ান এক্সপ্রেস’র পক্ষ থেকে প্রকাশ করা নতুন নথিতে দাবি করা হয়েছে, অমিতাভ বচ্চন পানামাভিত্তিক দুটি কোম্পানি ট্র্যাম্প শিপিং লিমিটেড ও সি বাল্ক শিপিং কোম্পানির ডিরেক্টরদের বোর্ড মিটিংয়ে অংশ নিয়েছিলেন।

এতে দেখা গেছে, ১৯৯৪ সালের ডিসেম্বরে টেলি কনফারেন্সের মাধ্যমে তিনি ওই বোর্ড মিটিংয়ে অংশ নেন। দুটি কোম্পানির ডিরেক্টরদের তালিকায় তার নাম ছিল।

নতুন নথি সামনে আসার পর বিগ বি তার বিবৃতিটি দেন। এবং তদন্তে সব রকম সহযোগিতা করার অঙ্গীকার করেন।

এর আগে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছিল, ১৯৯৩ থেকে ১৯৯৭ সালের মধ্যে অমিতাভ বচ্চন অন্তত চারটি অফশোর শিপিং কোম্পানির ডিরেক্টর পদে ছিলেন। বিষয়টি ভারতের কেন্দ্রীয় ব্যাংকের নীতিমালার পরিপন্থী।

সম্প্রতি পানামার মোসাক ফনসেকা নামক গোপন আইনি পরামর্শক প্রতিষ্ঠান থেকে ফাঁস হওয়া নথিপত্রে প্রায় ৫০০ জন ভারতীয় নাগরিকের নাম পাওয়া গেছে। এদের মধ্যে অমিতাভ বচ্চনসহ তার পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চনেরও নাম ছিল।

বিষয়টি বলিউডের কিংবদন্তি এই অভিনেতাকে বেশ বিপাকেই ফেলেছে। ভারতীয় পর্যটন বিভাগ তাদের ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’র ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে অমিতাভ বচ্চনের নাম  প্রায় চূড়ান্ত করে ফেলেছিল, কিন্তু সেটাও এখন অনিশ্চিত হয়ে পড়েছে।

সূত্র: বিবিসি

Check Also

sonardesh24.com

ফখরুলের গাড়িতে হামলায় কমিশন বিব্রত: সিইসি

সোনারদেশ২৪: ডেস্কঃ ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলায় নির্বাচন কমিশন (ইসি) ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com