Wednesday, March 27, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

বিষমুক্ত সব্জি চাষে আব্দুল ছাত্তারকে পুস্টি মেলা থেকে সনদ পত্র প্রদান

স্টাফ রিপোর্টারঃসিরাজগঞ্জঃসোনাদেশ২৪:

sonardesh24.comবিষ মুক্ত সব্জি চাষে সদর উপজেলা পুস্টি মেলা থেকে সাবেক কাউন্সিলর আব্দুল ছাত্তারকে সনদপত্র প্রদান করা হয়। গতকাল সকালে সিরাজগঞ্জ রাসেল পার্ক সংলগ্ন যমুনা নদীর তীরে আব্দুল ছাত্তারের উদ্যোগে বিষমুক্ত সব্জি বাগানে এই সনদপত্র প্রদান করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন রাজশাহী কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ডঃ আরিফুল লতিফ, সিরাজগঞ্জ কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আরশেদ আলী, জেলা প্রশিক্ষক কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম, সাবেক কমিশনার আমির হোসেন, ব্যবসায়া আজাহার আলী মন্ডল, রাজনৈতিক নেতা জহুরুল ইসলাম মন্ডল, সাবেক কমিশনার সফর আলী, সাবেক কমিশনার নজরুল ইসলাম হাশেম প্রমুখ।

এছাড়াও মজনু মাস্টার, সইফুদ্দিন পরামানিক, ফজলুল মান্নান আকন্দ, টেক্কা, নিদান শেখ, শোহেল হোসেন সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তা বলেন কৃষি চাষের একটি বিরাট অংশ জুরে আছে সব্জি চাষ।কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য বাংলাদেশের সর্বত্র সব্জি চাষের ক্ষেত্রে অতিমাত্রায় রাসায়নিক সার এবং কীটনানাশকের ব্যবহার নির্ভর হয়ে গেছে।অতিমাত্রায় রাসায়নিক সার এবং কীটনানাশকের ব্যবহার মাটিস্ত অনুজীবগুলোকে অবলুপ্ত করার মাধ্যমে একদিকে যেমন দীর্ঘমেয়াদে মাটির উর্বরতা নস্ট করছে অন্যদিকে কৃষকের উৎপাদনের ব্যায় বারিয়ে দিচ্ছে।

নির্বিচারে কীটনাশকের ব্যবহার সুব্জি উৎপাদনকারি কৃষক ও ভোক্তার জন্যে মারাত্যক সাস্হ্যঝুঁকি তৈরী করছে।তাই সাবেক কাউন্সিলর আব্দুল ছাত্তারের এই বিষমুক্ত সব্জি চাষ প্রশংসার জোগ্য।এই ধরনের সব্জি চাষ একটি মডেল বলা চলে। অনেকেই উৎসাহিত হবে এই ধরনের সব্জি চাষে আমরা আশা করি।সনদ পত্র প্রদান শেষে এলাকার দরিদ্রদের মাঝে বিনামুল্যে সব্জি বিতরন করেন সাবেক কাউন্সিলর আব্দুল ছাত্তার।

 

 

Share This:

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com