Tuesday, November 13, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

শহীদ জিয়ার ৮১তম দিনে রুমানা মাহমুদ- শহীদ জিয়া গণতন্ত্রের জানালা খুলে দিয়ে ছিলেন।

স্টাফ রিপোর্টারঃসিরাজগঞ্জঃসোনাদেশ২৪:

sonardesh24.com১৯ জানুয়ারী বৃহস্পতিবার সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৮১তম জন্মদিনে বিএনপির উদ্দ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়েছে। সকালে জেলা সদরে ইবি রোডস্থ জেলা বিএনপির অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

বেলা ১১টায় দলীয় অফিসের সামনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য বেগম রুমানা মাহমুদ। পরে তিনি দলীয় অফিসে নেতা-কর্মীদের সমাবেশে বক্তব্য রাখেন।

এ সময় তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যেমন ৭১ সনে স্বাধীনতা যুদ্ধের ঘোষনা দিয়ে মুক্তি পাগল দিশেহারা মানুষদের সাথে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে ছিলেন, দেশ হানাদার মুক্ত করে স্বাধীনতার সুর্য্য ছিনিয়ে এনে ছিলেন, তেমনি আবার স্বাধীনতা পরবর্তীকালে বহুদলীয় গণতন্ত্রের জানালা খুলে দিয়ে মানুষের বাক স্বাধীনতা-সংবাদপত্রের স্বাধীনতা ফিরে দিয়ে ছিলেন। তিনি আরো বলেন, শহীদ জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শের প্রবক্তা । তিনি বিএনপি প্রতিষ্ঠা করেন। জনগনের কল্যাণের জন্য ১৯ দফা কর্মসূচী ঘোষনা করেন । উৎপাদনমুখী রাজনীতি চালু করেন। শহীদ জিয়ার সময় খেতে খামারে, কল কারখানার উন্নয়নের জোয়ার বয়ে যায় । দেশ খাদ্যে স্বয়ংসম্পুর্ন হয় । বাংলাদেশ বিদেশে খাদ্য রপ্তানী করে। তিনি বলেন, জিয়াউর রহমান মুসলিম উম্মা এবং বিশ্ব নেতা ছিলেন। তিনি ইরাক-ইরান যুদ্ধ বন্ধের মধ্যস্থতাকারী ভূমিকা পালন করেন। তিনি সার্ক গঠন করেন।যারা দেশের শত্রু, স্বাধীনতা শত্রু , তারাই ১৯৮১ সনে ৩০ মে চিটাংগাং সার্কিট হাউজে জিয়াউর রহমানকে হত্যা করে। শহীদ জিয়াউর রহমান আমাদের মাঝে নেই, কিন্ত তার আদর্শ, তার দেশপ্রেমে আমাদের উদ্ধুদ্ধ হয়ে রাজনীতি করতে হবে, দেশেকে ভালো বাসতে হবে। মানুষের জন্য রাজনীতি করতে হবে। শহীদ জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্র আজ নেই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। শহীদ জিয়াউর রহমানের জন্মদিনে এই হবে আমাদের অঙ্গিকার।

সন্ধ্যায় দলীয় কার্যালায় আলোকসজ্জা করা হয় এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের উপর আলোচনা সভায় জেলা বিএনপির সভাপতি বেগম রুমানা মাহমুদ প্রধান অতিথির বক্তব্য রাখেন। জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা বিএনপির সভাপতি মোঃ মজিবর রহমান লেবুর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র আলহাজ এডভোকেট মোকাদ্দেছ আলী।

জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জনের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গাজি আাজিজুর রহমান দুলাল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির প্রচার সম্পাদক ও দপ্তর সম্পাদকের দায়িত্ব সাংবাদিক হারুন অর রশিদ খান হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক নুর কায়েম সবুজ,শহর বিএনপির সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি অমর কুষ্ণদাস, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ভিপি শামীম খান, জেলা বিএনপির সহ-প্রচার সম্পাদক আলমগীর আলম,জেলা জাসাসের আহবায়ক আসললাম পারভেজ,বিএনপি নেতা মোবারক আলী খান, যুবদল নেতা লিয়াকত আলী খান, ছাত্রদল নেতা জাকিরুল হাসান, মুন্সি নিবির, রিফাত হাসান সুমন।

পরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আতœার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন পাঁচ রাস্তার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মাহমুদুল হাসান।

 

Check Also

sonardesh24.com

লাল-সবুজের রেল কোচ, দ্রুত প্রস্তুত হচ্ছে জাপানে

সোনারদেশ২৪: ডেস্কঃ দ্রুত গতিতে এগিয়ে চলেছে মেট্রোরেলের কাজ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উড়ালপথ এবং ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com