Wednesday, February 20, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com
প্রতীকী ছবি

ব্যবসায়ীকে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন

চট্টগ্রামঃসোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.com
              প্রতীকী 

বোয়ালখালী উপজেলায় ব্যবসায়ীকে গুলি করে হত্যার অপরাধে দুই আসামিকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। বৃহস্পতিবার (২৩ জুন) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এ রায় দিয়েছেন। দণ্ডিত আসামিরা হলেন সুজিত চৌধুরী ও জয়দীপ দত্ত। আসামিরা বর্তমানে জামিন নিয়ে পলাতক আছে।

অতিরিক্ত জেলা পিপি অ্যাডভোকেট লোকমান হোসেন চৌধুরী  বলেন, আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় রাষ্ট্রপক্ষে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দিয়েছেন।  

আদালত সূত্রে জানা গেছে, জগদীশ চন্দ্র সিংহ চট্টগ্রামের খাতুনগঞ্জের একজন চা পাতা ব্যবসায়ী ছিলেন।  ১৯৯৬ সালের ১৫ আগস্ট রাত তিনটার দিকে বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়ার লক্ষণ দীঘিরপাড়ে শিব মন্দিরের সামনে দিয়ে বাড়ি যাচ্ছিলেন জগদীশ।  এসময় মন্দিরের ভেতর আগে থেকেই ওঁত পেতে ছিল আসামিরা।  মন্দিরের সামনে দিয়ে যাওয়ার সময় জগদীশকে গুলি করে আসামিরা।  এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দুই আসামি সুদীপ ও জয়দীপ মাদকাসক্ত ছিল।  তারা প্রায়ই জগদীশদের পারিবারিক শিব মন্দিরটিতে নেশা করতো।  এভাবে মন্দিরের পবিত্রতা নষ্ট করায় এর প্রতিবাদ করেছিল জগদীশ।  এতে ক্ষুব্ধ হয়ে জগদীশকে গুলি করে হত্যা করে আসামিরা। ঘটনার পরদিন জগদীশের স্ত্রী মঞ্জুশ্রী সিংহ বাদি হয়ে বোয়ালখালী থানায় মামলা করেন।

তদন্তের পর মামলার চার্জশিট দেয়া হয় ১৯৯৭ সালের ১২ জানুয়ারি।  ২০০০ সালে আসামিদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেছেন। ১০ জন সাক্ষী সাক্ষ্যগ্রহণ শেষে দুই আসামিকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

Check Also

sonardesh24.com

পাকিস্তানে ২০ বিলিয়ন ডলার বিনিয়োগ চুক্তিতে স্বাক্ষর সৌদি যুবরাজের

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান দুই দিনের সফরে পাকিস্তানে আছেন। এ সফরের ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com