Sunday, December 16, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

ভারতের নিখোঁজ বিমান তল্লাশি অভিযানে যুদ্ধজাহাজ-সাবমেরিন

ভারত ডেস্কঃসোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.comভারতের তামিলনাড়ু থেকে আন্দামান যাওয়ার পথে নিখোঁজ হয়ে যাওয়া ভারতীয় বায়ুসেনার বিমানটি গত প্রায় ৮ ঘণ্টার বেশি সময় ধরে যোগাযোগ বিচ্ছিন্ন। বিমানটিতে ২৯ জন ছিলেন বলে বায়ুসেনা সূত্রে জানানো হয়েছে। ভারতীয় বায়ুসেনা, নৌসেনা এবং উপকূল রক্ষী বাহিনী বঙ্গোপসাগরের বিরাট এলাকা জুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে।

এত বড় তল্লাশি অভিযান ভারতীয় সশস্ত্র বাহিনীর সাম্প্রতিক ইতিহাসে নজিরবিহীন। নৌসেনা এবং উপকূল রক্ষী বাহিনীর মোট ১২টি যুদ্ধজাহাজকে এই কাজে লাগানো হয়েছে। পাঠানো হয়েছে একটি সাবমেরিনও।

বায়ুসেনার বিমান নিখোঁজ হওয়ার পর প্রতিরক্ষা মন্ত্রকের বার্তা পেয়েই বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা থেকে ১২টি যুদ্ধজাহাজকে সর্বোচ্চ গতিতে বঙ্গোপসাগরের ওই নির্দিষ্ট এলাকার দিকে রওনা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। বিমানটি যদি দুর্ঘটনাগ্রস্ত হয়ে থাকে তা হলে বঙ্গোপসাগরের কোনও অংশে তার অংশবিশেষ ভাসতে দেখা যেতে পারে।

যদি বিমানটি ডুবে গিয়ে থাকে, তা হলে অবশ্য সমুদ্রপৃষ্ঠ থেকে তা বোঝা সম্ভব নাও হতে পারে। তাই পাঠানো হয়েছে সাবমেরিন। সেটি সমুদ্রের গভীরে তল্লাশি চালাচ্ছে। তল্লাশি অভিযানে একটি ডর্নিয়ের-সহ মোট পাঁচটি বিমানও পাঠিয়েছে ভারতীয় নৌসেনা।

যে যুদ্ধজাহাজগুলি তল্লাশি অভিযান শুরু করেছে সেগুলি হল, সহ্যাদ্রি, রাজপুত, রণবিজয়, কমোর্তা, কির্চ, কার্মুক, কোরা, কুঠার, শক্তি, জ্যোতি, ঘড়িয়াল এবং সুকন্যা।

ভারতের বায়ুসেনা সূত্রে জানানো হয়েছে, শুক্রবার সকাল ৮টা ৩০ মিনিট নাগাদ চেন্নাইয়ের কাছে তাম্বরম বিমানঘাঁটি থেকে রওনা দিয়েছিল বিমানটি। আন্দামানের পোর্ট ব্লেয়ারে নামার কথা ছিল বেলা ১১টা ৩০ নাগাদ। কিন্তু, ওড়ার ১৫ মিনিট পর বিমানটির সঙ্গে শেষ বার যোগযোগ হয়েছিল। সকাল ৯টা ১২ মিনিট নাগাদ রেডারের আওতারও বাইরে চলে যায় বায়ুসেনার ওই বিমান। তার পর থেকে আর কোনও খোঁজ মেলেনি বিমানটির। যে সময় থেকে বিমানটি নিখোঁজ, তখন সেটি বঙ্গোপসাগরের উপর প্রায় ২৩ হাজার ফুট উচ্চতায় ছিল বলে বায়ুসেনার এক কর্তা জানিয়েছেন। দ্রুত বিমানটির উচ্চতা কমছিল বলে জানা গিয়েছে। আবহাওয়া খারাপ থাকার কারণে বায়ুসেনার ওই বিমান কোনও দুর্ঘটনায় পড়ে থাকতে পারে বলে প্রাথমিক অনুমান বিশেষজ্ঞদের।

নিখোঁজ বিমানটি এএন-৩২ গোত্রের হওয়াতেই আশঙ্কার মেঘ দেখতে শুরু করেছেন বায়ুসেনা কর্তারা। ১৯৯৯ সালে এই গোত্রেরই একটি বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়েছিল। ২১ জনকে নিয়ে আকাশে উড়েছিল সেই বিমানটি। দিল্লি বিমানবন্দরে অবতরণের ঠিক আগেই সেটি ভেঙে পড়ে।

 

 

Check Also

sonardesh24.com

বিজয় দিবসের নাটক ‘আত্মজ’

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪: মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘আত্মজ’। মহান বিজয় দিবস উপলক্ষে ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com