Sunday, March 24, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

ভালোবাসা পেলে পথশিশুরা দেশের জন্য কাজ করতে পারবে

সোনারদেশ রিপোর্টঃ

sonardesh24.comমহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, সুবিধা বঞ্চিত ও পথশিশুরা যদি সবার সহযোগিতা ও ভালোবাসা পায়, তাহলে তারা দেশের জন্য কাজ করতে পারবে। এই শিশুরাই দেশের সম্পদ। আমরা যেমন সম্পদের যত্ন নিই, তেমনি তাদেরকেও সুন্দরভাবে বেড়ে ওঠার সুযোগ দিতে হবে। তারা আগামী দিনের ভবিষ্যৎ।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত এক অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। বিশ্ব শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘থাকবে শিশু সবার মাঝে ভালো, দেশ-সমাজ পরিবারে জ্বলবে আশার আলো’। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

পথশিশুদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, তোমাদের এগিয়ে যাওয়ার জন্য সাহস ও স্বপ্ন থাকতে হবে। তোমাদের অনেক প্রতিভা আছে। তবে তোমাদের সামনে অনেক চ্যালেঞ্জও আছে, সে সবকে মেনে নিয়ে এগিয়ে যেতে হবে। সকলকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা যদি সবাই পথশিশুদের সাহায্যে এগিয়ে আসি তাহলে একটি পথশিশুও থাকবে না। আগামী দিনের বাংলাদেশ হবে পথশিশুমুক্ত বাংলাদেশ।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, নিজেদের ওপর আত্মবিশ্বাস রাখতে হবে। তোমরা বিত্তবানদের সন্তানদের চেয়ে কোন অংশে কম নয়। বরং মেধা, যোগ্যতায়, প্রতিভার দিক থেকে তোমরা অনেকাংশে এগিয়ে। তোমাদের চিন্তার কোন কারণ নেই, দেশ তোমাদের পাশে রয়েছে।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রমের অধীনে অপরাজেয় বাংলাদেশ, অভিযাত্রিক ফাউন্ডেশন, আপন ফাউন্ডেশন, ডন ফোরাম, স্ট্রিট চিলড্রেন অ্যাকটিভিস্টস নেটওয়ার্ক, সোসাল অ্যান্ড ইকোনমিক এনহেন্সমেন্ট প্রোগ্রাম-সিপ, লিডো, সাজেদা ফাউন্ডেশন, ঢাকা আহছানিয়া মিশন ও এর পথশিশু কার্যক্রম, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি ( এফপিএবি) ও ইনসিডিন বাংলাদেশসহ বিভিন্ন সংস্থার প্রায় ১১০০ সুবিধাবঞ্চিত ও পথশিশু এতে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডন ফোরামের সভাপতি মো. মাহবুবুল হক, স্ট্রিট চিলড্রেন অ্যাকটিভিস্টস নেটওয়ার্কের সভাপতি মো. রেজাউল করিম, শিশু একাডেমির পরিচালক মোশাররফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন পথশিশুদের কার্যক্রম পরিচালক ড. আবুল হোসেন।

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com