Friday, October 19, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

মসুলেই আছেন আইএস নেতা বাগদাদি

আন্তর্জাতিক ডেস্কঃসোনারদেশ২৪:

sonardesh24.comইরাকের মসুল শহরেই সন্ত্রাসীগোষ্ঠী ইসলামিক স্টেটের শীর্ষ নেতা ও স্বঘোষিত খলিফা আবু বকর আল বাগদাদি লুকিয়ে আছেন। গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে এক ঊর্ধ্বতন কুর্দি কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

দুই বছরের মধ্যে প্রথমবারের মতো বুধবার মসুল শহরের ভেতরে প্রবেশ করতে সক্ষম হয়েছে ইরাকি সেনা ও কুর্দি পেশমারগা বাহিনী। তবে শহরের নিয়ন্ত্রণ নিতে এখনো অনেক সময় লাগবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। গত ১৭ অক্টোবর ইরাকি সেনা ও কুর্দি পেশমারগা বাহিনী মসুল অভিযান শুরু করেছে। আর তাদেরকে বিমান হামলার মাধ্যমে সহযোগিতা করতে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা জোট।

কুর্দি প্রেসিডেন্ট মাসুদ বারজানির চিফ অব স্টাফ ফুয়াদ হুসেইন ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্টকে একান্ত সাক্ষাৎকারে বলেছেন, ‘ বাগদাদি মসুলে আছেন এবং তাকে হত্যা করা সম্ভব হলে আইএসের গোটা খিলাফত ব্যবস্থা ভেঙে পড়বে।’

বাগদাদির মৃত্যু হলে আইএসকে যুদ্ধের মাঝেই নতুন খলিফা নির্বাচন করতে হবে। কিন্তু বাগদাদির মত কর্তৃত্ব ও মর্যাদাসম্পন্ন কোনো উত্তরসূরি তাদের মিলবে না। ২০১৪ সালের জুনে মসুল শহর দখলে নিয়ে খিলাফত প্রতিষ্ঠা করে বিশ্বকে হতবাক করে দিয়েছিলেন বাগদাদি।

ফুয়াদ হুসেইন জানান, বাগদাদি গত ৮/৯ মাস ধরে আত্মগোপন করে আছেন। মসুল ও এর পশ্চিমের তাল আফার শহরের কমান্ডারদের ওপর খলিফা অনেক বেশি নির্ভরশীল । ২০১৪ সালের যুদ্ধে উত্তর ইরাক ও সিরিয়ায় আইএসের প্রাথমিক জয়ের পর সংগঠনের প্রভাবশালী বিশেষ করে সিরিয়া ও অন্যান্য দেশ থেকে আসা নেতারা নিহত হয়েছেন। মসুলে বাগদাদির অবস্থানের কারণে এ লড়াই আরও দীর্ঘস্থায়ী ও জটিল হওয়ার আশঙ্কা আছে। কারণ বাগদাদির সমর্থকরা তাকে সুরক্ষিত রাখার চেষ্টায় লড়ছে।

তিনি বলেন, ‘তারা হারবে এটি পরিষ্কার। তবে এর জন্য কত সময় লাগবে তা বলা যাচ্ছে না।’

Check Also

sonardesh24.com

মুক্তি পেলেন মোস্তাফিজুর রহমান বাবুল

সোনারদেশ২৪: ডেস্কঃ শাহবাগ থানার নাশকতার মামলায় ৩৮ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির সহ-জলবায়ূ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com