Wednesday, October 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

মার্কিন বহরে যোগ হচ্ছে আরো ৫০০ জঙ্গিবিমান

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪ডটকমঃ

কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই মার্কিন বিমান বহরে যোগ হচ্ছে লকহিড মার্টিন কোম্পানির তৈরি আরো ৫০০ এফ-৩৫ জঙ্গিবিমান। যুদ্ধক্ষেত্রে এসব বিমান ঠিকমতো কাজ করবে কিনা তা যাচাই করেনি মার্কিন কর্তৃপক্ষ। পেন্টাগনের একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

খবরে বলা হয়, পেন্টাগন এখন থেকে ২০২০ সাল পর্যন্ত প্রতি বছর ৯২টি এফ-৩৫ জঙ্গিবিমান কিনবে। গত বছর বিমান কেনার সংখ্যা ছিল ৩৮। এখন পেন্টাগনের পক্ষ থেকে জঙ্গিবিমান কেনার পরিমাণ উল্লেখযোগ্যভাবে বাড়চ্ছে। পেন্টাগনের শীর্ষ পর্যায়ের অস্ত্র পরীক্ষাকারী কর্মকর্তা মাইকেল গিলমোর জানিয়েছেন, এসব বিমানকে পুরোপুরি সক্ষম করে তোলার জন্য আরো অনেক আধুনিকায়নের কাজ বাকি রয়েছে। মার্কিন প্রতিরক্ষা বিভাগ ২,৪৪৩টি এফ-৩৫ বিমান কেনার পরিকল্পনা করেছে।

এছাড়া, আরো কয়েকশ বিমান ব্রিটেন, ইতালি, অস্ট্রেলিয়া ও জাপানের কাছে বিক্রি করা হবে। তবে এ বিমানের সফটওয়ারের পরীক্ষা-নিরীক্ষা ২০১৮ সালের জানুয়ারি মাসের আগে শেষ হবে না। চলতি ২০১৬ সালের জানুয়ারি মাসে এসব পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল।

 এফ-৩৫ জঙ্গি বিমানে এরইমধ্যে বেশকিছু ত্রুটি ধরা পড়েছে। এর মধ্যে রয়েছে জ্বালানি ব্যবস্থার অসম্পূর্ণতা, বিমানের ডানায় ফাটল, ত্রুটিপূর্ণ ডায়াগনস্টিক সিস্টেম এবং বিপদকালে ঝুঁকিপূর্ণ অবস্থায় পাইলটের বের হওয়ার ব্যবস্থা উল্লেখযোগ্য।

সূত্র : ইরানি প্রেস টিভি ও ন্যাশনাল পোস্টের

Check Also

sonardesh24.com

নওগাঁয় দুটি ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন

নওগাঁ প্রতিনিধিঃ সোনারদেশ২৪: নওগাঁর মহাদেবপুরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর অবশেষে আত্রাই নদীর শিবগঞ্জঘাট ও ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com