Thursday, August 16, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24 Garba-dance

মুসলমানদের গর্বা নাচে নিষিদ্ধ করল হিন্দুরা

ডেস্কঃ সোনারদেশ২৪ডটকম

sonardesh24 Garba-danceভারতঃ৩অক্টোবরঃসোনারদেশ২৪: এবার গুজরাটে নবরাত্রি উৎসবে মুসলমানদের গর্বা নাচে অংশগ্রহণ করতে নিষিদ্ধ করেছে হিন্দু সংগঠন যুবা মোর্চা। প্রতি বছর গুজরাটে কচ্ছের মান্দবি এলাকায় অম্বা (দুর্গা) দেবীর পূজায় গর্বা নাচ অনুষ্ঠিত হয়ে থাকে। খবর জিনিউজের।

খবর বলা হয়, যেসব হিন্দু ভাই ও বোনেরা গর্বা নাচে অংশগ্রহণ করবে তারা মাথায় তিলক ও গরুর মূত্র শরীরে ছিটিয়ে পবিত্র করে আসবেন। আইডি কার্ড দেখে গর্বা মাঠে প্রবেশ করানো হবে। হিন্দু সংগঠন যুবা মোর্চা নেতা রঘুবীরশিন জাদেজা বলেন, স্থানীয় মুসলিম নেতা আজম আনগাডিয়া ও হিন্দু স্বেচ্ছাসেবীরা কঠোর নজরদারি করবে গর্বা অনুষ্ঠানে। যাতে কোনও মুসলিম গর্বাতে প্রবেশ করতে না পারে।

প্রসঙ্গত, ভারতে গুজরাটে দেবী অম্বাকে তুষ্ট করতে গর্বা নাচের আয়োজন করা হয়। প্রতি বছর নির্দিষ্ট খালি ময়দানে বহু ছেলে মেয়ে গুজরাটের এই প্রাচীন ঐতিহ্যবাহী নাচে অংশ গ্রহণ করে। এতে ছেলে মেয়ে উভয় সারা রাত নাচ গান করে। এসব অনুষ্ঠানে বড় সংখ্যায় অংশগ্রহণ করে মুসলিম সম্প্রদায়ের ছেলে মেয়েরা। এবারই প্রথম তাদের অংশগ্রহণ নিষিদ্ধ করেছে সেখানকার স্থানীয়রা।

অনেকে গুজরাটি হিন্দুদের এই পদক্ষেপের সমালোচনা করেছে। তাদের মতে ভারতের মহারাষ্ট্রে বহু মুসলিম গণেশ পূজায় অংশগ্রহণ করে। সেখানে কোনও মুসলিমকে এসব করতে বাধা দেয়না সরকার বা স্থানীয়রা। তবে কেন গুজরাটে মুসলিমদের এসব করতে বাধা দেয়া হচ্ছে। খবরে আরও বলা হয়, অনেক হিন্দু রোজা রেখে মুসলিমদের সঙ্গে রমজান পালন করেন। এতে কি মুসলিমরা হিন্দুদের বাধা দেন। তবে কেন এই বাধা। গত বছর বিশ্ব হিন্দু পরিষদের নেতা প্রবীণ তোগাড়িয়া বলেন, গরুখোর মুসলিমদের গর্বাতে প্রবেশ নিষিদ্ধ করা উচিত। কোনও পূজার স্থানে মুসলমানদের থাকা উচিত নয়।

Check Also

sonardesh24.com

সানি লিওনের বায়োপিক নিয়ে জটিলতা

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪: বলিউড সেনসেশন সানি লিওন। এক সময় পর্নো সিনেমায় কাজ করলেও এখন তিনি ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com