Friday, October 19, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

মোবাইল অপারেটরদের কাস্টমার কেয়ারে সিম পুনঃনিবন্ধন আজকেও

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ সোনারদেশ২৪ডটকমঃ

৩১ মে সিম পুনঃনিবন্ধনের শেষ দিন থাকলেও এখনও বিনামূল্যে মোবাইল অপারেটরদের কাস্টমার কেয়ারে সিম পুনঃনিবন্ধন করা যাচ্ছে। আউটগোয়িং কল সুবিধা বন্ধ থাকলেও সিম পুনঃনিবন্ধন সম্পন্ন হওয়ার পর আউটগোয়িং কল করার সুবিধাও মিলছে সাথে সাথে।

পূর্ব ঘোষণা অনুযায়ী রাত ১২টার পর থেকে গ্রামীণফোন সহ সকল অনিবন্ধিত সিমের আউটগোয়িং বন্ধ হয়ে যাওয়ার পর গ্রাহকরা বেশ অসুবিধাতেই পড়েন। কিভাবে আবার পুনরায় সিমে আউটগোয়িং চালু হবে অথবা পুনঃনিবন্ধনের সুযোগ আর আছে কি না এ নিয়ে মোবাইল ব্যবহারকারীদের মধ্যে সংশয় দেখা দেয়।

অনেক মোবাইল ব্যবহারকারী ফোন দেয়ার জন্য ইন্টারনেট ওয়াইফাইয়ের মাধ্যমে বিভিন্ন কল করার অ্যাপস ব্যবহার করছেন। আউটগোয়িং কলের সাথে বার্তা প্রদান এবং ইন্টারনেট ব্যবহার করার সুবিধাও থাকছে না অনিবন্ধিত সিমে।

গ্রাহকদের এ সমস্যার কথা চিন্তা করে গ্রামীণফোন ‘জিপি রেজিস্ট্রেশন’ থেকে অনিবন্ধিত সিমে একটি ক্ষুদে বার্তা প্রদান করে। ঐ ম্যাসেজে বলা হয়, ‘সরকারি নির্দেশনা অনুযায়ী সংযোগ বন্ধ হয়ে গেছে। আপনার সংযোগ পুনরায় চালু করতে জিপি বায়োমেট্রিক পয়েন্ট এ চলে আসুন। চার্জ প্রযোজ্য নয়।’

রাজধানীর মালিবাগে অবস্থিত গ্রামীণফোন কাস্টমার কেয়ারে পুনঃনিবন্ধনের জন্য আজকেও ভীড় লক্ষ্য করা যায়। সিম পুনঃনিবন্ধনের জন্য গ্রামীণফোন কাস্টমার কেয়ারের মতো অন্য অপারেটরের কাস্টমার কেয়ারেও ভীড় ছিল। বিনামূল্যে সেবাটি পাওয়া যাচ্ছে বলে গ্রামীণফোন ব্যবহারকারী জাহাঙ্গীর আলম বলেন, ‘পুনরায় সুযোগ দেয়ার জন্য সরকারকে বিশেষভাবে ধন্যবাদ। তবে এতবড় লাইন হওয়াতে আজও মনে হয় পুনঃনিবন্ধন করা হবে না।’

দেশের অন্য আরেকটি মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠান এয়ারটেল আরো ৭ দিন পর্যন্ত বিনামূল্যে সিম পুনঃনিবন্ধন করার ঘোষণা সংবাদপত্রে বিজ্ঞাপনের মাধ্যমে প্রচার করে।

শেষ সময় পর্যন্ত ৬টি অপা‌রেট‌রের ১৩ কো‌টি ২০ লাখ সি‌মের ম‌ধ্যে সা‌ড়ে ১০ কো‌টির ওপ‌রে সিম পুনঃনিব‌ন্ধিত হ‌য়ে‌ছে। ৩ কোটি ২০ লাখের মতো সিম এখনো অনিবন্ধিত রয়েছে। হঠাৎ করে এতগুলো সিম একেবারে বন্ধ হয়ে যাওয়াতে বিপাকে পড়েছে মোবাইল অপারেটররাও। অপারেটরদের সংগঠন অ্যামটব থেকে সময় বাড়ানো এবং সিম বন্ধ না করার জন্য সরকারকে পরামর্শ দেয়া হয়েছিল।

কতদিন পর্যন্ত বিনামূল্যে সিম পুনঃনিবন্ধন করা যাবে এ ব্যাপারে নির্দিষ্ট কোন তথ্য দিতে পারে নি মোবাইল অপারেটরগুলো।

Check Also

sonardesh24.com

মুক্তি পেলেন মোস্তাফিজুর রহমান বাবুল

সোনারদেশ২৪: ডেস্কঃ শাহবাগ থানার নাশকতার মামলায় ৩৮ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির সহ-জলবায়ূ ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com