Monday, February 18, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

‘মোহাম্মদ বিন সালমান উন্মাদ, বিপজ্জনক’

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

sonardesh24.comসৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ‘উন্মাদ’ ও ‘বিপজ্জনক’ বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের একজন সিনেটর। এ ছাড়া, অধিকাংশ সিনেটর বলেছেন, তারা অনেক বেশি নিশ্চিত যে সাংবাদিক জামাল খাশোগি হত্যায় সৌদি যুবরাজ জড়িত।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের সিনেটে খাশোগি হত্যা নিয়ে সিআইএ’র ব্রিফিংয়ের সময় সিনেটররা এসব মন্তব্য করেন।

তীর্যক বক্তব্যে সিনেটর লিন্ডসে গ্রাহাম জানান, তিনি অনেক বেশি নিশ্চিত যে, মোহাম্মদ বিন সালমান জামাল খাশোগি হত্যায় জড়িত।

দক্ষিণ ক্যারোলিনা রিপাবলিকান সিনেটর বলেন, ‘সৌদি যুবরাজ একজন বিধ্বংসী গোলা, উন্মাদ ও বিপজ্জনক।’

সৌদি আরব খাশোগি হত্যায় এ পর্যন্ত ১১ জনকে অভিযুক্ত করেছে। তবে এ হত্যার সঙ্গে যুবরাজ মোহাম্মদ বিন সালমান জড়িত নয় বলে বার বার দাবি করেছে।

মঙ্গলবার সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটিতে সিআইএর পরিচালক গিনা হাসপেল খাশোগি হত্যা নিয়ে ব্রিফিং দেন। এর পর সিনেটের সদস্যদের খাশোগি হত্যায় মোহাম্মদ বিন সালমান জড়িত, এ বিষয়ে কোনো তর্ক করতে দেখা যায়নি।

লিন্ডসে গ্রাহাম বলেন, ‘খাশোগি হত্যায় ধোঁয়া উড়া বন্দুক নয় বরং ধোঁয়া উড়া করাত ব্যবহার করা হয়েছে।’ গত অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যার পর টুকরো টুকরো করার বিষয়ে বলতে গিয়ে তিনি এ কথা বলেন।

লিন্ডসে গ্র্রাহাম জানান, যতক্ষণ মোহাম্মদ বিন সালমান ক্ষমতায় আছেন ততক্ষণ তিনি ইয়েমেনে সৌদি সম্পৃক্ততা কিংবা সৌদি আরবের অস্ত্র বিক্রি সমর্থন করতে পারেন না।

গ্রাহামের সঙ্গে সুর মিলিয়ে নিউ জার্সির ডেমোক্রেটিক সিনেটর বব মেনেনডেজ বলেন, ‘যুক্তরাষ্ট্রকে অবশ্যই এই বার্তা অস্পষ্ট ও দ্ব্যর্থহীনভাবে পৌঁছে দিতে হবে যে, বৈশ্বিক প্রেক্ষাপটে এই ধরনের কর্মকাণ্ডকে (খাশোগি হত্যা) সমর্থনের কোনো সুযোগ নেই।’

তথ্য : বিবিসি

Check Also

sonardesh24.com

সংরক্ষিত নারী আসনে চট্টগ্রামের চার এমপি

চট্টগ্রাম প্রতিনিধিঃ সোনারদেশ২৪: একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বৃহত্তর চট্টগ্রামের চার নারী বিনা প্রতিদ্বন্ধিতায় ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com