Thursday, December 13, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

রাজধানীতে ৩ ডায়াগনস্টিককে ১৭ লাখ টাকা জরিমানা

ঢাকাঃসোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.comরাজধানীর শ্যামলী ও মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে সেবিকা জেনারেল হাসপাতাল, ডায়াগনস্টিক ও ব্লাড ব্যাংক; ফেমাস ডায়াগনস্টিক, কনসালটেন্ট সেন্টার অ্যান্ড ব্লাড ব্যাংক এবং জনসেবা নার্সিং হোম নামে তিন প্রতিষ্ঠানকে ১৭ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  র‌্যাব-২ এর উদ্যোগে স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সরওয়ার আলম। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন- র‌্যাব-২ এর উপ-পরিচালক মো. মাহবুব আলম, এএসপি সাইফুল ইসলাম ও এএসপি শহিদার রহমান; স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. মোঃ শাহজাহান এবং ওষুধ প্রশাসন অধিদফতরের ড্রাগ সুপার মো. রাজিবুল হাবিব।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়, খিলজী রোড, মোহাম্মদপুরস্থ সেবিকা জেনারেল হাসপাতাল, ডায়াগনস্টিক অ্যান্ড ব্লাড ব্যাংকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক মো. সাখাওয়াত হোসাইনকে আটক করা হয়। অভিযানের সময় দেখা যায় যে, হাসপাতালটিতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সরকারি হাসপাতালসমূহের ব্যবহারের জন্য প্রস্তুতকৃত সরকারি লোগো সমৃদ্ধ বিপুল পরিমাণ ওষুধ ও সার্জিকেল সামগ্রী পাওয়া যায়। 

বেশ কয়েক বছর ধরে সেবিকা ব্লাড ব্যাংক অবৈধভাবে অধিক মুনাফার লোভে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই পেশাদার. বিভিন্ন রোগে আক্রান্ত এবং মাদকাসক্ত ব্যক্তিদের কাছ থেকে রক্ত সংগ্রহ করছে। ব্লাড ব্যাংকটির লাইসেন্স বিগত দুই বছর পূর্বে বাতিল করা হয়েছে, তথাপিও প্রতিষ্ঠানটি ব্লাড ব্যাংক পরিচালনা করছ। হাসপাতালের লাইসেন্স নবায়ন নাই; ফ্রিজের তাপমাত্রা রিডিং সঠিক নাই; রক্ত সংরক্ষণে নিম্নমানের খাবারের ফ্রিজ ব্যবহার ইত্যাদি।

হুমায়ুন রোড, মোহাম্মদপুরস্থ ফেমাস ডায়াগনস্টিক, কনসালটেন্ট সেন্টার এন্ড ব্লাড ব্যাংকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিভিন্ন অনিয়মের অভিযোগে ম্যানেজার মো. আতিকুর রহমান ও শ্রী কমল চন্দ্র সরকারকে আটক করা হয়। 

অভিযানের সময় দেখা যায় যে, হাসপাতালটির লাইসেন্স নবায়ন নাই।  রক্ত সংরক্ষণে নিম্নমানের খাবারের ফ্রিজ ব্যবহার করছে। একই কক্ষে ডায়াগনস্টিক সামগ্রীর ফ্রিজ ও রক্তের ফ্রিজ রাখা; রক্তরাখার ফ্রিজের টেম্পারেচার স্কেল নাই; রক্ত পরিসঞ্চালন এর লাইসেন্স মেয়াদ উত্তীর্ণ ইত্যাদি।

এছাড়াও বাবর রোড, মোহাম্মদপুরস্থ জনসেবা নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টার এ অভিযান পরিচালনাকালে বিভিন্ন অনিয়মের অভিযোগে ম্যানেজার মো. সাহাবুদ্দিন ভূইয়াকে আটক করা হয়। 

অভিযানের সময় দেখা যায়, হাসপাতালটিতে অপারেশন থিয়েটারের পাশে আবর্জনা রাখা। হাসপাতাল কর্মীদের খাবার ও ওষুধ একই ফ্রিজে রাখা, কোয়ালিফাইড টেকনোলজিস্ট না থাকা; হাসপাতালের বেড অনুযায়ী পর্যান্ত ডাক্তার ও নার্স না থাকা এবং ডায়াগনস্টিক সেন্টারে টেস্ট রিপোর্টের প্যাডে কোন টেস্ট ছাড়াই ভুয়া রিপোর্ট তৈরির জন্য ডাক্তারের ব্ল্যাংক স্বাক্ষর করা অবস্থায় বিপুল পরিমাণ ডায়াগনস্টিক রিপোর্ট লেটার পাওয়া যায়।
 
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আটককৃত ব্যক্তিদের স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. সরওয়ার আলম তাদেরকে দোষী সাব্যস্ত করে সেবিকা জেনারেল হাসপাতাল, ডায়াগনস্টিক অ্যান্ড ব্লাড ব্যাংকের মালিককে ৭,০০,০০০/- টাকা জরিমানা, অনাদায়ে ০৩ মাসের কারাদণ্ড প্রদান এবং ব্লাড ব্যাংক বন্ধের নির্দেশ প্রদান করেন। 

ফেমাস ডায়াগনস্টিক, কনসালটেন্ট সেন্টার অ্যান্ড ব্লাড ব্যাংকের সংশ্লিষ্ট ২ জনকে ৫,০০,০০০/- টাকা জরিমানা অনাদায়ে ০১ মাসের ও ০৩ মাসের কারাদণ্ড এবং জনসেবা নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ৫,০০,০০০/- টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন। 

এছাড়াও আমদানি নিষিদ্ধ বিভিন্ন ওষুধ ও সার্জিকেল সামগ্রী জব্দপূর্বক ধ্বংস করার জন্য ওষুধ প্রশাসন অধিদফতরকে নির্দেশ প্রদান করা হয়।

Check Also

sonardesh24.com

ফখরুলের গাড়িতে হামলায় কমিশন বিব্রত: সিইসি

সোনারদেশ২৪: ডেস্কঃ ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলায় নির্বাচন কমিশন (ইসি) ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com