Monday, December 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

রামগঞ্জে ব্যস্ত সময় কাটাচ্ছেন কামার শিল্পীরা

ছায়েদ হোসেনঃরামগঞ্জ (লক্ষ্মীপুর):সোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.comরামগঞ্জে ঈদুল আজহাকে সামনে রেখে পশু জবাইয়ের অন্যতম উপকরণ দা, ছুরি, কাচি, চাপাতিসহ লোহার বিভিন্ন সামগ্রী তৈরীতে এখন মহা ব্যস্ত সময় কাটাচ্ছেন রামগঞ্জ উপজেলার কামার শিল্পীরা।

দিনে ও রাতে পরিবারের অন্যন্য সদস্যদের সহায়তায় হাতুরের টুং টাং শব্দে মুখরিত এখন হাট বাজার ও কামার বাড়ি। রামগঞ্জ পৌর শহর সোনাপুর, চৌমুহনী বাজার, কামারহাট, মাঝিরগাঁও বাজার, দল্টাবাজার, চাঙ্গিরগাঁও বাজার, পদ্মা বাজারসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে কোরবানির ঈদকে সামনে রেখে কামার শিল্পীরা দা, বটি, চাকু, চাপাতিসহ লোহার বিভিন্ন সরঞ্জাম তৈরি করছে। এসব নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র মৌসুমি অর্ডারের পাশাপাশি স্থানীয় জনগনের চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন স্থানের পাইকাররা এসে বাড়ি থেকে নিয়ে যাচ্ছে।

বর্তমান আধুনিক যন্ত্রের প্রভাবে কামার শিল্পের দুর্দিন চললেও ঈদুল আযাহার মৌসুমকে সামনে রেখে তাদের ব্যবসা বেশ জমে উঠেছে বলে কামারহাট বাজারের কামার শিল্পী নরেশ কর্মকার জানায়। উপজেলার সোনাপুর হাটে গিয়ে দেখা যায় একটি বটি ২শত টাকায়। ছোট বড় ছুরি, বটি সহ ধারালো সরঞ্জাম শান দেওয়ার জন্য ৩০ টাকা থেকে শুরু করে কাজের উপর নির্ভর করে ১শত টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। এছাড়া প্রতিটি দা ২৫০ থেকে ৩ শত ৫০ টাকা, ছুরি ছোট ১শত টাকা বড় ৩শত টাকা, বটি ১ শত ৫০ থেকে ২ শত ৫০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে। ঈদুল আযহার কারণে এবার রামগঞ্জ বাজারে ও গ্রামে গ্রামে মৌসুমী কামার এসেছে। কোরবানীর পশুর পাশাপাশি ভিড় বাড়ছে কামারের দোকানেও।

Check Also

sonardesh24.com

‘শতাধিক নারীকে যৌন হয়রানি আধ্যাত্মিক গুরুর’

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: ব্রাজিলের এক ‘আধ্যাত্মিক গুরুর’ বিরুদ্ধে তিন শতাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com