Wednesday, March 27, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348

রাশিয়ার আকাশে মার্কিন বিমানের টহল

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

sonardesh24.comরাশিয়ার আকাশসীমায় টহল দিয়েছে মার্কিন বিমান বাহিনীর একটি পর্যবেক্ষণকারী বিমান। আমেরিকার ‘বোয়িং ওসি-১৩৫বি’ বিমানটি ভূপৃষ্ঠ থেকে ১০ দশমিক ৭ কিলোমিটার উচ্চতায় টহল দেয়।

বুধবার (১৩ মার্চ) সকালে রাশিয়ার ‘কমসোমলোস্ক-অন- আমুর’ এলাকার আকাশে বিমানটি টহল দিয়েছে বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা স্পুটনিক।

ইউরোপীয় দেশগুলো ১৯৯২ সালে উন্মুক্ত আকাশ বিষয়ক এক চুক্তি স্বাক্ষর করে। এই চুক্তিতে পরের বছর যোগ দেয় যুক্তরাষ্ট্র। ওই চুক্তির আওতায় মার্কিন সামরিক বিমানটি রাশিয়ার আকাশে উড্ডয়ন করেছে বলে জানানো হয়েছে।

মার্কিন বিমানটি নরওয়ে থেকে উড্ডয়ন করে রাশিয়ার আকাশসীমায় প্রবেশ করে। চুক্তি অনুযায়ী, একই সময়ে রাশিয়ার পর্যবেক্ষণকারী সামরিক বিমান বেলজিয়াম, হল্যান্ড ও লুক্সেমবার্গের আকাশে উড্ডয়ন করেছে।

উন্মুক্ত আকাশ বিষয়ক চুক্তিটি ১৯৯২ সালের ২৪ মার্চ ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে সই হয়। চুক্তিতে স্বাক্ষরকারী দেশগুলো পরস্পরের আকাশসীমায় নিরস্ত্র পর্যবেক্ষণ চালাতে এ চুক্তি করে।

উন্মুক্ত আকাশ বিষয়ক চুক্তিটিতে আমেরিকা ১৯৯৩ সালে এবং রাশিয়া ২০০১ সালে অন্তর্ভুক্ত হয়। বর্তমানে ইউরোপ, আমেরিকা, মধ্য এশিয়া ও ওশেনিয়া’র প্রায় ৫০টি দেশ এই চুক্তির অন্তর্ভুক্ত। পার্সট্যুডে।

Share This:

Check Also

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com