Thursday, October 18, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

রিজার্ভ চুরিতে উত্তর কোরিয়া, আরও ‘প্রমাণ’

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comবাংলাদেশের রিজার্ভ থেকে ৮ কোটি ১০ লাখ ডলার হ্যাকিংয়ের মাধ্যমে চুরির ঘটনায় উত্তর কোরিয়ার সম্পৃক্ততার বিষয়ে আরও প্রমাণ পাওয়া গেছে। সাইবার নিরাপত্তা কোম্পানি ক্যাসপারস্কি ল্যাব এই দাবি করেছে। এই কোম্পানি বেশ কিছু ‘ডিজিটাল’ প্রমাণ হাতে পেয়েছে, যেগুলো উত্তর কোরিয়ার জড়িত থাকার বিষয়টি পাকাপোক্ত করে বলে গবেষকদের বরাতে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

২০১৪ সালে সনির হলিউড স্টুডিওতে ও বাংলাদেশের রিজার্ভ চুরির সঙ্গে জড়িত হ্যাকিং গ্রুপ ল্যাজারাসের বিষয়ে রুশভিত্তিক ক্যাসপারস্কির প্রকাশিত ৫৪ পৃষ্ঠার এক প্রতিবেদনে এই দাবি করা হয়। ওই দুটি ঘটনার জন্যই উত্তর কোরিয়াকে দায়ী করেছে যুক্তরাষ্ট্র।

প্রতিবেদনের বরাত দিয়ে রয়টার্স বলছে, ল্যাজারাসের হ্যাকাররা উত্তর কোরিয়ার একটি ‘আইপি (ইন্টারনেট প্রটোকল) অ্যাড্রেস’ থেকে ইউরোপে একটি সার্ভারের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপন করেন। এই গোষ্ঠী যেসব সিস্টেম হ্যাক করেছিল, সেগুলো ওই সার্ভার থেকেই নিয়ন্ত্রিত হতো।

উত্তর কোরিয়ার সঙ্গে ল্যাজারাসের সরাসরি সংযোগ থাকার বিষয়ে প্রথমবারের মতো প্রমাণ পাওয়া গেল বলে ক্যাসপারস্কির গবেষক ভিটালি কামলুক রয়টার্সকে বলেন। ২০০৯ সাল থেকে বিভিন্ন ল্যাজারাসের হ্যাকিং কর্মকাণ্ডের বিষয়ে নজর রাখছে বিভিন্ন সাইবার নিরাপত্তা কোম্পানি।

হ্যাকিংয়ের সঙ্গে জড়িত থাকার বিষয়ে যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া ও সাইবার নিরাপত্তা কোম্পানির তোলা এসব অভিযোগ অস্বীকার করেছে উত্তর কোরিয়া।

Check Also

sonardesh24.com

মৃত্যুর ৭ মিনিটে আগেই খাশোগিকে টুকরো টুকরো করা হয়

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪: তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে হত্যা করা সৌদি আরব থেকে নির্বাসিত সাংবাদিক জামাল ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com