Sunday, April 21, 2019

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

রুস্তম ডাকাতের ২৭ বছর কারাদন্ড

সোনারদেশ২৪ রিপোর্টঃ

sonardesh24.comঅস্ত্র-গুলি ও বিস্ফোরক মামলায় রুস্তম আলী ডাকাতের ২৭ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। মামলার অপর ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) এক রায়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মঞ্জুরুল ঈমাম এ সাজা প্রদান করেছেন।

রুস্তম যশোর সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের ইসহাক মীরের ছেলে।

মামলার অভিযোগে জানা যায়, ১৯৯৭ সালের ৭ এপ্রিল বিকেলে অভয়নগর থানার ওসি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন রুস্তম তার দলবল নিয়ে নওয়াপাড়া বাজারে ডাকাতির উদ্দ্যেশে যাচ্ছে। সন্ধ্যায় অতিরিক্ত পুলিশ সুপার ‘খ’সার্কেলের নেতৃত্বে থানার সকল অফিসার ভৈরব নদ সংলগ্ন আনসার ক্যাম্পের দু’পাশে অবস্থান নেন। রাত ৯টায় রুস্তম তার বাহিনীর ২০-২৫ জন সদস্য নিয়ে আনসার ক্যাম্প অতিক্রম করার সময় দু’পাশ দিয়ে পুলিশ তাদের ঘিরে ফেলে। এ সময় রুস্তম ও তার বাহিনীর সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ও বোমা নিক্ষেপ করে। পুলিশও পাল্টা গুলি চালায়। রুস্তমকে আটক ও ১ রিভালবার, ৩ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি ও একটি গাছকাটা দা উদ্ধার করা হয়। রুস্তম ছাড়া অন্যান্যরা পালিয়ে যায়।

এ ব্যাপারে এসআই নাছির উদ্দিন বাদী হয়ে অস্ত্র-গুলি ও বিস্ফোরক আইনে আটক রুস্তমসহ অপরিচিত ব্যক্তিদের আসামি করে অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় ২৬ জনকে অভিযুক্ত করে এসআই জসিম উদ্দিন আদালতে চার্জশিট জমা দেন।

এই মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে রুস্তম আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় বিচারক তাকে ১৯(এ) ধারায় ২০ বছর সশ্রম কারাদন্ড ও ১৯(এফ)ধারায় ৭ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজা একই সাথে চলবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমানিত না হওয়ায় আসামি এরশাদ, মঙ্গল, হাফিজুর, ইদ্রিস, টিপু, ইকবাল, ইমান, আলতাফ, জাহিদ, সিদ্দিক, হাসান, লিয়াকত, ছালাম, নজরুল, নাসির, আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান, আব্দুল লতিফ, রবিউল, ফারুক, শাহাজাহান বাকু, আমির আলী, আব্দুল হালিম ও জাহানকে খালাস দিয়েছে আদালত।

সাজাপ্রাপ্ত রুস্তম আলী কারাগারে আটক আছে।

Share This:

Check Also

sonardesh24.com

শাহজালাল বিমানবন্দরে অস্ত্র ও গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

সোনারদেশ২৪: ডেস্কঃ ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করায় এস এম মুজিবুর ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com