Thursday, November 15, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

শাহজাদপুরে কাছারি বাড়িতে রবীন্দ্র জন্মজয়ন্তী উৎসব শুরু

স্টাফ রিপোর্টারঃসিরাজগঞ্জঃসোনারদেশ২৪:

sonardesh24.comআজ ২৫শে বৈশাখ মঙ্গলবার, ঊনবিংশ শতাব্দীর বাংলা সাহিত্য গগণে ও বিশ্বের জ্ঞান পরিমণ্ডলে বহুমুখী প্রতিভা সম্পন্ন উজ্জ্বল নক্ষত্র রূপে আজও চির দেদীপ্যমান বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মবার্ষিকী।

এ উপলক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে কবিগুরুর স্মৃতি বিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র কাছারি বাড়িতে ২ দিন ব্যাপী রবীন্দ্র জন্মজয়ন্তী আয়োজন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২ দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরাজ উদ্দিন আহম্মেদ পুলিশ সুপার সিরাজগঞ্জ, প্রফেসর আজাদ রহমান উপজেলা চেয়ারম্যান, শেখ আব্দুল হামিদ লাভলু পিপি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সিরাজগঞ্জ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা।

কবির স্মৃতিধন্য শাহজাদপুরের কাছারি বাড়িসহ বিভিন্ন স্থাপনা রঙিন সাজে সাজানো হয়েছে।কবির জন্মজয়ন্তী উপলক্ষে দর্শনার্থীদের জন্য রবীন্দ্র কাছারি বাড়ি জাদুঘরটি উন্মুক্ত রাখা হয়েছে। অনুষ্ঠান ঘিরে ঢল নেমেছে রবীন্দ্র ভক্তদের। দেশের বিভিন্ন এলাকা তথা ভারত থেকেও পর্যটক কবির এই কাছারি বাড়িতে এসেছে অনুষ্ঠান দেখতে।
sonardesh24.comরবীন্দ্র কাছারি বাড়ি অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করবে সিরাজগঞ্জ ও শাহজাদপুরের বিভিন্ন সাংস্কৃতিক গোষ্ঠীর শিল্পীবৃন্দ। এছাড়া, রবীন্দ্র স্মারক, প্রবন্ধ পাঠ ও আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন ড. অধ্যক্ষ আব্দুস ছাত্তার।

এদিকে, রবীন্দ্র জন্মজয়ন্তীকে ঘিরে কাচারি বাড়িকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ সড়কে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। পাশাপাশি স্থানীয় মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়েছে সপ্তাহব্যাপী রবীন্দ্র মেলা।

সুষ্ঠু, নির্বিঘ্নে উৎসব মুখর পরিবেশে রবীন্দ্র জন্মজয়ন্তী অনুষ্ঠান সম্পন্ন করতে কাচারি বাড়ি চত্বরে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রবীন্দ্র জন্মজয়ন্তীকে ঘিরে কাচারি বাড়ি রবীন্দ্র ভক্ত অনুরাগীদের পদচারণায় মুখরিত ও প্রাঞ্জলিত হয়ে উঠেছে।

রবীন্দ্র জীবনে ও সাহিত্যের ভুবনে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর এক অবিস্মরণীয় নাম। শাহজাদপুরের উন্মুক্ত উদার দ্বারে এসে নিখিল বিশ্বের সামনে কবি প্রাণের গভীর বন্ধন সূচিত হয়। তার চিত্তে ও কর্মবোধের সর্বোচ্চ সমন্বয় ঘটেছিলো শাহজাদপুরের অঙ্গনে এসে। শাহজাদপুরের কাচারিবাড়ি রবীন্দ্র নাথের স্মৃতিবিজড়িত একটি ঐতিহাসিক স্থান ও পর্যটন কেন্দ্র।

Check Also

sonardesh24.com

আমাদের নির্বাচনে যাওয়ার দরকার নেই: খালেদা জিয়া

সোনারদেশ২৪: ডেস্কঃ তফসিল ঘোষণার পরও সরকারের দমননীতির কঠোর সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com