Wednesday, October 17, 2018

ঘরে বসে লাখপতি হোন।

অনলাইন ভিত্তিক অর্থ উপার্জনের ১০০% নিশ্চয়তা দিয়ে ডি.আই.টি-তে বিভিন্ন কোর্স-এ ভর্তি চলিতেছে..!

মোবাইলঃ-01763-023348
sonardesh24.com

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল চ্যালেঞ্জ করা যাবে না

স্টাফরিপোর্টারঃসোনারদেশ২৪ডটকমঃ

sonardesh24.com১৩তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল চ্যালেঞ্জ করা যাবে না। কর্তৃপক্ষের দেওয়া ফলাফলই মেনে নিতে হবে পরীক্ষার্থীদের।বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এ এস এম আজহার এই তথ্য জানান।

তিনি বলেন, ফল চ্যালেঞ্জ করার কোনো সুযোগ আপাতত নেই। কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত। সাধারণত এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল চ্যালেঞ্জ করার আবেদন করলে সংশ্লিষ্ট বিষয় উল্লেখ করতে হয়। শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ শুধু সংশ্লিষ্ট খাতায় পরীক্ষকের দেওয়া নম্বর আরেকবার গণনা করে দেখেন। কোনো খাতা নতুন করে মূল্যায়ন হয় না।

কিন্তু শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ফল যাই হোক না কেন ফল চ্যালেঞ্জ করা যাবে না, খাতায় দেওয়া নম্বর নতুন করে গণনা করা বা দেখা যাবে না। ফল প্রকাশে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত। সম্পূর্ণ নতুন বিধি অনুযায়ী ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে ৬ লাখের বেশি পরীক্ষা দেয়। এতে ৭২ শতাংশ ফেল করেছে বলে প্রকাশিত ফলাফলে জানা গেছে। ১৩ মে স্কুল ও কলেজ পর্যায়ের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সোমবার শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা-২০১৬ এর ফল প্রকাশ করা হয়।

এতে মোট ১ লাখ ৪৭ হাজার ২৬২ জন উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণের হার ২৭ দশমিক ৯০ শতাংশ। স্কুল-২ (মাদ্রাসা ও কারিগরি স্তর) পর্যায়ে ৬২০ জন, স্কুল পর্যায়ে (সাধারণ) ৯০ হাজার ৯৪৪ জন এবং কলেজ পর্যায়ে ৫৫ হাজার ৬৯৮ জন উত্তীর্ণ হয়েছে। ১৩তম পরীক্ষা থেকেই নতুন বিধিমালায় নতুন পদ্ধতির পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নতুন নিয়মে উত্তীর্ণদের প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডি ‍শুধু নিয়োগপত্র দেবে।

Check Also

sonardesh24.com

নওগাঁয় দুটি ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন

নওগাঁ প্রতিনিধিঃ সোনারদেশ২৪: নওগাঁর মহাদেবপুরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর অবশেষে আত্রাই নদীর শিবগঞ্জঘাট ও ...

সম্পাদকঃ জিয়া্উল হক, নির্বাহী সম্পাদকঃ নওশাদ আহমেদঠিকানাঃ কমিউনিটি হাসপাতাল (৫ম তলা) মুজিব সড়ক, সিরাজগঞ্জ।
ফোনঃ ০১৬৮৩-৫৭৭৯৪৩, ০১৭১৬-০৭৬৪৪৪ ইমেইলঃ sonardesh24.corr@gmail.com, sonardesh24@yahoo.com